kalerkantho


চালবাজ-এর আশা ছেড়েই দিয়েছিলাম : জয়দীপ মুখার্জি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ১৭:৩৪



চালবাজ-এর আশা ছেড়েই দিয়েছিলাম : জয়দীপ মুখার্জি

জটিলতা কাটিয়ে অবশেষে কলকাতায় মুক্তি পেয়েছে শাকিব খান ও শুভশ্রী অভিনীত চালবাজ। কলকাতার এসকে মুভিজ প্রযোজিত এই ছবি নিয়ে নানারকম বিতর্ক দেখা দিয়েছিল। তবে, শেষ অবধি সব বাধা কাটিয়ে আজ মুক্তি পেল ছবিটি। ছবির পরিচালক জয়দীপ মুখার্জি। প্রধান দুই চরিত্রে রয়েছেন শাকিব খান ও শুভশ্রী। ছবিতে দুই বাংলার শিল্পীরা কাজ করলেও আজ ছবিটি শুধুমাত্র কলকাতাতেই মুক্তি পেয়েছে।

বাংলাদেশ সেন্সর বোর্ডে কিছু জটিলতার কারণে এখনই ছবিটি মুক্তি পাচ্ছে না। ছবির প্রিমিয়ারে উপস্থিত ছিলেন এসকে মুভিজের প্রধান অশোক ধানুকা, পরিচালক জয়দীপ মুখার্জি সহ আরও অনেকে।

ছবিটি শুট করার সময় বেশকিছু সমস্যা ছিল। একবার ফেডারেশনের সঙ্গে এসকে মুভিজের সংঘাতের জন্য লন্ডনে গিয়েও শুটিং বন্ধ করে ফেরত চলে আসতে হয়েছিল কলাকুশলীদের। তারপর এই বিতর্ক এমন জায়গায় পৌঁছেছিল যে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্বেলন করে জানানো হয়েছিল, কলকাতা হাইকোর্টে মামলা পর্যন্ত করা হবে ফেডারেশনের ১৯ জন টেকনিশিয়ান নিয়ে যাওয়ার নিয়মের বিরুদ্ধে।

তারপর বাংলাদেশের সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়া নিয়েও তৈরি হয় জটিলতা। সেই সমস্যা এখনও না মেটেনি। তবে ভারতে ছবিটি মুক্তি পাওয়ার খুশির সঙ্গে যুক্ত সকলে।

পরিচালক জয়দীপ মুখার্জি বললেন, একটা সময় আমরা ছবিটা শেষ করতে পারার আশাই ছেড়ে দিয়েছিলাম। তবে, সকলের ভালোবাসায় শেষ পর্যন্ত দর্শকদের সামনে আনতে পারলাম। এজন্য সকলকে ধন্যবাদ। শুধুমাত্র কলকাতায় মুক্তি পেল ছবিটা। বাংলাদেশ সেন্সর বোর্ডে কিছু সমস্যা থাকার জন্য চালবাজ বাংলাদেশে ২৭ তারিখ মুক্তি পাবে।

তিনি বলেন, বাংলা ছবির প্রতি ভালোবাসা বা আবেগ থাকলে ছবিটা কতদিন পর মুক্তি পেল সেটা কোনও ব্যাপার নয়। একদম রোমান্টিক মেজাজের একটি ছবি, যার মধ্যে বর্তমান সময়ের বিভিন্ন দিক ফুটে উঠেছে। দর্শকদের  ভালো সাড়া পাচ্ছি। এখন আশা করব সকলের ছবিটা ভালো লাগবে।

ছবির প্রযোজক অশোক ধানুকা বলেন, একটা ছবি নির্মাণ গিয়ে এত কষ্ট করতে হবে ভাবিনি। তবে, শেষ পর্যন্ত আজ ছবিটা মুক্তি পেল। তাই, সবাইকে ধন্যবাদ দেব। বাংলাদেশেও একইসময়েও মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু, কপাল খারাপ, সেখানেও সমস্যা থাকার জন্য ২৭ তারিখ ছবিটি মুক্তি পাবে। ধীরে ধীরে দর্শক হলে আসবে একটা ভালো রোমান্টিক ছবি দেখতে।


মন্তব্য