kalerkantho


গল্প চুরির অভিযোগ সুজিত সরকারের বিরুদ্ধে

কালের কণ্ঠ অনলাইন   

২২ এপ্রিল, ২০১৮ ১৬:১৬



গল্প চুরির অভিযোগ সুজিত সরকারের বিরুদ্ধে

পরিচালক সুজিত সরকারের বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ উঠল। সারিকা মেনে নামে এক মারাঠি পরিচালক একটি ফেসবুক পোস্টে দাবি করেছেন, ২০১৬ সালে তাঁর তৈরি একটি ছবির গল্প থেকে 'টোকা' হয়েছে অক্টোবরের গল্প। গতকালই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেই পোস্টটি। মুম্বাইয়ের ভিলে পার্লে থানা, আইএমপিএ অখিল ভারতীয় মারাঠি চিত্রপট মহা মণ্ডল ও স্ক্রিপ্ট রাইটার্স অ্যাসোসিয়েশনে অক্টোবরের পরিচালক সুজিত সরকার ও চিত্রনাট্যকার জুহি চতুর্বেদীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন সারিকা।

সারিকার দাবি, তাঁর বানানো ছবি আরতি-দা আননোন লাভ স্টোরি গত বছর মহারাষ্ট্রের ৭০টি হলে মুক্তি পেয়েছিল। সকলেই প্রশংসা করেছিলেন ছবিটির। একটি বাস্তব ঘটনা অবলম্বনে ছবিটি বানিয়েছিলেন সারিকা। তাঁর ভাই সানি পাওয়ারের সঙ্গেই ঘটনাটি ঘটেছিল। ২০০৬ সালে, এক গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন সানির বান্ধবী আরতি।
মুম্বাইয়ের এক হাসপাতালে আরতির সেবা করার জন্য তিব বছর ছিলেন সানি। আর এই তিন বছরেই সত্যিকারে ভালোবাসা খুঁজে পান তিনি। অক্টোবর ছবিটি দেখার পর তাই রীতিমতো চমকে গিয়েছিলেন সারিকা। এখন টিম অক্টোবর কীভাবে ছবিটা বানালো তার প্রমাণ দেখতে চান তিনি।

গত সপ্তাহেই মুক্তি পেয়েছে সুজিত সরকার পরিচালিত ছবি অক্টোবর। সমালোচক ও দর্শকদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ছবিটি। প্রথম সপ্তাহে ব্যবসা করেছে ৩০ কোটি ২৪ লাখ। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বরুণ ধাওয়ান ও বানিতা সাধুঁ।



মন্তব্য