kalerkantho


প্রসেনজিৎ-কৌশিকের সম্পর্কে জমে থাকা বরফ গলল যেভাবে

কালের কণ্ঠ অনলাইন   

২২ এপ্রিল, ২০১৮ ১৪:৫২



প্রসেনজিৎ-কৌশিকের সম্পর্কে জমে থাকা বরফ গলল যেভাবে

'দৃষ্টিকোণ'-এর আগে নাকি কৌশিক গাঙ্গুলীর সঙ্গে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সম্পর্ক বিশেষ ভালো ছিল না। এবিষয়ে টলিপাড়ায় কান পাতলেই এনিয়ে নানান কথা শোনা যায়।

কেউ বলেন, কৌশিক গাঙ্গুলি নাকি তাঁর ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিতেন না। আবার কেউ বলেন, প্রসেনজিতই নাকি কৌশিক গাঙ্গুলির ছবিতে কাজ করতেন না। তবে আসল সত্যি টা কী? তা নিয়ে প্রশ্ন রয়েছে অনেক।

শুধু তাই নয়, প্রসেনজিৎ চট্টাপাধ্যায়-কৌশিক গাঙ্গুলির সম্পর্কের সেই বরফ পার করে কীভাবে তাঁরা একসঙ্গে 'দৃষ্টিকোণ'-এ কাজ করলেন? এসব কথাই উঠে এল  

প্রসঙ্গ উত্থাপন করেছিলেন খোদ বুম্বা দা-ই (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়)। কথার মাঝেই কিছুটা অভিমানী গলায় প্রসেনজিৎ বলে বসেন, ও আমায় অভিনেতাই মনে করত না তাই আমায় নিত না।  ঠিক তখনই কিছুটা অপ্রস্তুত কৌশিক গাঙ্গুলি বলে বসেন, ওই দেখেছো...'। আর এর পরেই তাঁদের প্রশ্ন করা হয়, যে সত্যি তাঁদের দুজনে সম্পর্কের বরফ কীভাবে গলল?

আর এরপরেই বিষয়টা নিয়ে কিছুটা মজা করে কৌশিক গাঙ্গুলির উত্তর, উত্তর মেরুতে বরফ রোদেও গলে না, বুঝতে পেরেছো তো? আমরা বরফ দিয়ে বানিয়ে নি কিছ একটা। ইগলু বানানো হয়, সব হয়।

তবে এখানেই শেষ নয়, প্রসেনজিৎ ও ঋতুপর্ণার প্রশংসা করে কৌশিক গাঙ্গুলি বলেন তাঁর সিনেমার শ্যুটিং সেটে প্রসেনজিৎ কখনওই স্টারডম দেখাননি। একজন অভিনেতার মতোই কাজ করেছেন এবং ঋতুর ক্ষেত্রেও তাই হয়েছে। জিনিউজ


মন্তব্য