kalerkantho


'দৃষ্টিকোণ'এর শ্যুটিংয়ের সময় দৃষ্টিশক্তি হারাতে বসেছিলেন প্রসেনজিৎ!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৮ ২১:০৭



'দৃষ্টিকোণ'এর শ্যুটিংয়ের সময় দৃষ্টিশক্তি হারাতে বসেছিলেন প্রসেনজিৎ!

আগামী ২৭ এপ্রিল কলকাতায়  মুক্তি পাচ্ছে কৌশিক গাঙ্গুলির ছবি 'দৃষ্টিকোণ'। এই ছবিতে পেশায় এক আইনজীবীর চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। এটি এমন একটি চরিত্র যিনি কিনা ছবির প্রথম পর্বে একটি চোখে দেখতে পান না, পরবর্তী সময়ে গিয়ে দুটি চোখেই দৃষ্টিশক্তি হারাবেন।

তবে এই চরিত্রে অভিনয় করা মোটেও সহজ ছিল না টলিউডের সুপারস্টার 'বুম্বা' দার পক্ষে। শ্যুটিং করার সময় নাকি সত্যি সত্যিই দৃষ্টি শক্তি হারানোর উপক্রম হয়েছিল অভিনেতার।

'দৃষ্টিকোণ' ছবিটির শ্যুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে কথা বলতে গিয়ে কৌশিক গাঙ্গুলি জানান, শ্যুটিংয়ের জন্য নাকি অভিনেতা প্রসেনজিৎকে বিশেষ লেন্স পরতে হয়েছিল চোখে। যেটি কিনা বিদেশ থেকে আনা হয়েছিল। তবে চিকিৎসকের কড়া নির্দেশ ছিল এই লেন্স বেশিক্ষণ পরে থাকলে সত্যিই দৃষ্টিশক্তি খোয়াতে হতে পারে।

কিংবা চোখের ভীষণভাবে ক্ষতি হতে পারে। তবে সেসব তোয়াক্কা না করেই সেই লেন্স পরে দীর্ঘক্ষণ শ্যুটিং চালিয়ে যান অভিনেতা। ফলস্বরূপ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের চোখে ভয়াবহ সংক্রমণ হয়ে যায়। তখন প্রসেনজিতের চোখ ফুলে ঢোল। তবুও সেকথা শ্যুটিংয়ের স্বার্থেই পরিচালকের কাছে গোপন করতে চেয়েছিলেন অভিনেতা।

এমনকি চোখে সংক্রমণ হওয়ার কারণেই নাকি আগে থেকে ধুতি পাঞ্জাবী কিনে রেখেও অভিনেত্রী পাওলি দামের বিয়েতে যেতে পারেননি প্রসেনজিৎ। পরিবর্তে নিমন্ত্রণ রক্ষা করেন তাঁর স্ত্রী অর্পিতা ও বোন পল্লবী। যদিও তিনি না যাওয়ায় পাওলি নাকি রাগ করে তাঁর সঙ্গে কথাই বলছেন না বলে জানান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জিনিউজ



মন্তব্য