kalerkantho


সিনেমা হল ভাড়া করে বন্ধুদের নিয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’ দেখলেন পাকিস্তানি ভক্ত

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৯:৩২



সিনেমা হল ভাড়া করে বন্ধুদের নিয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’ দেখলেন পাকিস্তানি ভক্ত

টাইগার জিন্দা হ্যায়’ মুক্তির পর পরই বক্স অফিসে দমদার ব্যবসা শুরু করে। কিন্তু, সালমান খানের সিনেমা বলিউডে যতই ধামাকাদার ব্যবসা করুক না কেন, পাকিস্তানে ওই সিনেমার স্ক্রিনিং বন্ধ করে দেওয়া হয়। পাকিস্তানি সেন্সর বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়, সালমান খানের সিনেমায় এমন বেশ কিছু দৃশ্য এবং কথোপকথন রয়েছে, যা পাকিস্তানের সম্মানহানি করে।

সেই কারণেই সালমন খান এবং ক্যাটরিনা কাইফের সিনেমা কোনওভাবেই ভারতের প্রতিবেশী দেশে দেখানো হবে না। কিন্তু, ‘টাইগার জিন্দা হ্যায়’ দেখতে সালমানের এক পাকিস্তানি ভক্ত কি করলেন জানেন?

সালমান খানের সিনেমা দেখার জন্য পাকিস্তানের ওই যুবক একটি থিয়েটার ভাড়া করেন। এবং সেখানেই নিজের ১৫০ জন বন্ধুকে নিয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’ দেখতে বসে যান। বন্ধুদের সঙ্গে বেজায় রমরমা করেই ভারতের ওই সিনেমা দেখেন সংশ্লিষ্ঠ ব্যক্তি।

জানা গেছে, লাহোরের বাসিন্দা ওই ব্যক্তি গত ১৭ মার্চ একটি সিনেমা হল ভাড়া করে বন্ধুদের নিয়ে ‘টাইগার জিন্দা হ্যায়’ দেখতে বসে যান। তাঁর কথায়, ভারত-পাকিস্তানের মধ্যে কীভাবে সুসম্পর্ক বজায় রাখা যায়, সালমানের সিনেমায় সেই নজিরই তুলে ধরা হয়েছে। পাকিস্তানে ওই সিনেমা বন্ধ করে দেওয়া হয়েছে ঠিকই কিন্তু, দুই দেশের মধ্যে কীভাবে সম্পর্কের উন্নতি করা যায়, তাই দেখানো হয়েছে।

প্রসঙ্গত ২০১৫ সালে মুক্তি পায় আলি আব্বাস জাফরের সিনেমা ‘এক থা টাইগার’। ওই সিনেমার পর এবার মুক্তি পায় সিক্যুয়েল ‘টাইগার জিন্দা হ্যায়’। 



মন্তব্য