kalerkantho


আইকনিক 'এক দো তিন' রি-পারফর্ম

জ্যাকলিনের হয়ে সাফাই গাইলেন সালমান

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৮ ১৩:৫৫



জ্যাকলিনের হয়ে সাফাই গাইলেন সালমান

'বাঘি ২' ছবিতে একটি 'আইটেম গান' হিসেবে ব্যবহার করা হয়েছে মাধুরী দীক্ষিত অভিনীত 'তেজাব' ছবির সেই বিখ্যাত ও প্রবাদতুল্য গান 'এক দো তিন'। তবে, এ ব্যাপারে একদম খুশি নন মূল ছবির অনেকেই, বিশেষ করে পরিচালক এন চন্দ্র। 'এক দো তিন'-এর নতুন এই 'জ্যাকলিন ফানার্ন্দেজ ভার্সন'কে সম্পূর্ণ 'অনুভূতিহীন' বলে আখ্যা দিলেন এই দুঁদে পরিচালক।

তবে, এমন পরিস্থিতিতে জ্যাকলিনের পক্ষে দাঁড়িয়েছেন তাঁর 'রেস ৩' কো-স্টার বলিউড 'ভাইজান' সালমান খান। গানটির কিছু অংশ নিজের ট্যুইটার হ্যান্ডেলে প্রকাশ করে সালমান লেখেন, গানটি ভালো লেগেছে। যদিও মাধুরীর সাথে মেলানো সম্ভব নয়, তবুও গানটিতে কোরিওগ্রাফার সরোজ খানের লিজেন্ডারি মুভমেন্টের প্রতি যথেষ্ট সুবিচার করার চেষ্টা করেছেন জ্যাকলিন।

যদিও এ কথা মানতে একেবারেই নারাজ 'তেজাব' পরিচালক এন চন্দ্র। এ-প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে তিনি বলেন, কাজটি আমার ঠিক মনে হয়নি। এটিকে আমি 'ক্রিয়েটিভ ভ্যানডালিজম' বলতে চাই। এবং আমি চাই এ বিষয়ে একটি কঠিন আইন থাকুক।  

বার্তা সংস্থা আইএএনএস-এর সাথে কথা বলতে গিয়ে এন চন্দ্র বলেন, তাঁরা 'এক দো তিন'-এর এ হাল করবেন তা আমি ভাবতেও পারিনি। মাধুরীর জায়গায় আমি জ্যাকলিনকে ভাবতেও পারি না। এটা অসম্ভব। এটা অনেকটা সেন্ট্রাল পার্ককে বোটানিক্যাল গার্ডেনে পরিণত করার মতো বিষয়। মাধুরীর সেই নাচে ছিল মাধুর্য আর সরলতায় পূর্ণ- ওটা আপনি এখন কোথায় পাবেন!

তবে, এ-প্রসঙ্গে মুখ খুলতে একেবারেই নারাজ সেলিব্রিটি নারী কোরিওগ্রাফার সরোজ খান। তবে, একটি তথ্য জানিয়ে দিই, মাধুরীর মূল গানে যাঁরা তাঁর সাথে নেচেছিলেন, তাঁদেরই একজন গণেশ আচার্য। তিনিই 'এক দো তিন'-এর জ্যাকলিন ফার্নান্দেজ ভার্সন-এর কোরিওগ্রাফ করেছেন। 

আগামী ৩০ মার্চ মুক্তি পাবে 'বাঘি ২'। তার আগে আসুন আমরা 'এক দো তিন'-এর ১ মিনিট ৩৬ সেকেন্ডের রিডাক্সটা দেখে নিই।
সূত্র : এনডিটিভি
 



মন্তব্য