kalerkantho


স্বাধীনতা দিবসে ব্রুনাইয়ে সৃষ্টি কালচারাল সেন্টার

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৮ ১৯:০৩



স্বাধীনতা দিবসে ব্রুনাইয়ে সৃষ্টি কালচারাল সেন্টার

৪৮তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন, ব্রুনাই ও বাংলাদেশ অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে ব্রুনাই যাচ্ছে সৃষ্টি কালচারাল সেন্টার। ব্রুনাইয়ের বাংলাদেশি হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল মাহমুদ হুসাইনের আমন্ত্রণে আগামী ২৬ মার্চ বিকেলে বন্দর সেরি বেগওয়ানের ইমপায়ার হোটেলের ইন্দিরা সমুদ্র হলে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন তাঁরা।

পরে আগামী ৩১ মার্চ ব্রুনাইয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়োজিত ‘গালা নাইটে’ অংশ নেবে সৃষ্টি কালচারাল সেন্টার। সন্ধ্যা ৭টা থেকে দি রিজকুন আন্তর্জাতিক হোটেলের সংকেত বলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বন্দর সেরি বেগওয়ানে অবস্থানকারী বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, দূতাবাসের কর্তকর্তা, ব্রুনাইয়ে বসবাসরত বাংলাদেশী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

বাংলাদেশের সংস্কিৃতিকে বিশ্বের সামনে তুলে ধরার প্রয়াসে দীর্ঘ দিন ধরে এধরনের অনুষ্ঠান করে আসছে সৃষ্টি কালচারাল সেন্টার। এবারে অনুষ্ঠানটি আরো ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে বলে জানান সংগঠনের পরিচালক বিশিষ্ট নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরু। ব

তিনি বলেন, দেশাত্ববোধক নাচের পাশাপাশি ফোক গান ও ঐতিহ্যবাহী বাংলা চলচ্চিত্রের গান ও নৃত্য পরিবেশিত হবে। জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস অনুষ্ঠানে অংশ নেবেন। এছাড়া গান গাইবেন বর্তমান সময়ের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী জিনিয়া লুইপা, স্বপ্নীল সজিব ও নৃত্যশিল্পী লাবণ্য।

আনিসুল ইসলাম হিরুর নেতৃত্বে অনুষ্ঠানে আরো যারা অংশ নেবেন- নৃত্বশিল্পী মুহতামিম-উল হক, মুশফিকুর রহমান, ইমদাদুল হক, লাবণ্য, কাজল, প্রমি ও সাবা। যন্ত্রসংগীতে থাকবেন- রূপতনু দাম, আলমগীর ও শুভ্র।



মন্তব্য