kalerkantho


সৃজনশীল পরিচালক আর কাজপাগল মানুষদের সাথে ছিলাম : মুমতাজ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৮ ১৪:৩৭



সৃজনশীল পরিচালক আর কাজপাগল মানুষদের সাথে ছিলাম : মুমতাজ

অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবি 'রক্ত করবী'তে তাঁর অভিনয় বেশ সমাদৃত হয়েছে। এ ছাড়াও বলিউড ফিল্ম 'সালা খড়ুস' ছবিতেও তিনি নিজের অভিনয়দক্ষতা প্রমাণ করেছেন। আর এবার, ভারতের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের ছবিতে অভিনয় করতে চলেছেন মুমতাজ সরকার। মাসুদ পথিকের পরিচালনায় 'মায়া : দ্য লস্ট মাদার'-এ অভিনয় করতে চলেছেন তিনি। 

মুমতাজের ছবির প্রথম শিডিউলটি আপাতত শেষ। সদ্যই দেশে ফিরেছেন তিনি। ইতিমধ্যে ৬ দিন শুটিংও করে ফেলেন মুমতাজ। আর দেশে ফিরে এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, মাসুদ পথিকের মতো একজন সৃজনশীল পরিচালকের সঙ্গে কাজ করাটা নিঃসন্দেহে আনন্দের। পাশাপাশি ছবির গোটা ইউনিটেরও প্রশংসা করেন তিনি। 

জানা গিয়েছে, 'মায়া : দ্য লস্ট মাদার'-এর বেশির ভাগ দৃশ্যই শুটিং করা হবে ঢাকায় ও রাইপুরাতে। ছবির শুটিংয়ের কিছু দৃশ্য নিজের সোশাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ারও করেছেন এই টলিউড অভিনেত্রী।

নিজের ট্যুইটার হ্যান্ডেলে শুটিংয়ের চারটি স্থিরচিত্রের একটি কোলাজ শেয়ার করে অভিনেত্রী লেখেন, আমার প্রথম বাংলাদেশি ছবির শুটিংয়ের কিছু দৃশ্য। ছবিটি পরিচালনা করেছেন মাসুদ পথিক আর প্রযোজনা করেছে বাংলাদেশ সরকার। ছয় দিন শুটিং হলো এবং মনে হলো আমি ঘরেই আছি। দারুণ সৌহার্দ্য ও ভালোবাসাপূর্ণ। এটা সত্যিই দারুণ একটি অভিজ্ঞতা এমন একজন সৃজনশীল পরিচালক ও একটি কাজপাগল টিমের সাথে কাজ করা।

ছবির পটভূমি বাংলাদেশের মুক্তিযুদ্ধ। ছবির গল্প আবর্তিত হয়েছে একটি মানবিক কাহিনিকে ঘিরে, যা মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি। ছবিটির মূল চরিত্র মানবী বসু, যিনি কলকাতার বাসিন্দা। আর এই চরিত্রেই দেখা যাবে মুমতাজকে। চলতি বছরের আগস্টে মুক্তি পেতে চলেছে এই ছবি।
সূত্র : ট্যুইটার ও ভারতীয় গণমাধ্যম


মন্তব্য