kalerkantho


শ্রীদেবীর মৃত্যুতে কোনো মন্তব্য নেই শাহরুখের! বলিউডে বিস্ময়

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:০২



শ্রীদেবীর মৃত্যুতে কোনো মন্তব্য নেই শাহরুখের! বলিউডে বিস্ময়

বলিউডের তিন খানের সঙ্গেই একত্রে সিনেমা করেছেন শ্রীদেবী। কিন্তু মাত্র দু্ই খান তার মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন। রহস্যময় কোনো এক কারণে এ ব্যাপারে কোনো টুইট করেননি শাহরুখ খান।

সালমান খান দুটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন শ্রীদেবীর সঙ্গে। ৯৩ সালে ‘চন্দ্রমুখি’ এবং ৯৪ সালে ‘চাঁদ কা টুকরা’ ছবিতে অভিনয় করেছিলেন দুজন। সে সময়ের ‘ফিল্মফেয়ার’ পত্রিকায় সালমান এক সাক্ষাৎকারে বলেছিলেন, শ্রীদেবী এক এবং একমাত্র সুপারস্টার যার সঙ্গে যে কোনো সময় যে কোনো বয়সে অভিনয় করতে চাইব আমি।’

মৃত্যুর পরেও টুইটারে তার সেই মুগ্ধতার প্রকাশ ঘটেছে। লিখেছেন, ‘তোমার মত আর কেউ ছিলনা। এখনও নেই। কখনও হবেনা।’

অন্যদিকে শ্রীদেবীর সৌন্দর্য্য এবং মর্যাদাবোধের ভীষণ গুণগ্রাহী ছিলেন তিন ‘খান’ এর আরেক খান আমির খান। টুইটারে দুইবার তিনি তার গভীর শোকের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। সর্বশেষ লিখেছেন, এখনও বিশ্বাস করতে পারছিনা। তিনি সত্যিকারের আদর্শ ছিলেন। প্রথম টুইটে লিখেছিলেন, তার এমন অসময়ের চলে যাওয়া বিরক্ত এবং চরম ব্যথিত করে তুলেছে মনকে। আপনাকে সারা জীবন মনে রাখব।

শাহরুখ খান নব্বই দশকে বলেছিলেন, শুধু শ্রীদেবীর সঙ্গে অভিনয় করবেন বলে তিনি ‘আর্মি’ চলচ্চিত্রে অভিনয়ে সম্মত হয়েছিলেন। ৯৬ এ মুক্তি পাওয়া ‘আর্মি’ নামের ওই ছবিটি বেশ জনপ্রিয় হয়েছিল। আর স্মপ্রতি জিরো ছবিতেও শাহরুখের সঙ্গে কাজ করেছিলেন শ্রীদেবী। কিন্তু তার মৃত্যুর পর টুইটারে শাহরুখের কোনো মন্তব্য না পাওয়াতে বলিউডে বিস্ময়ের আবহ ছড়িয়েছে।



মন্তব্য