kalerkantho


শুরুতেই তারকাবহুল ছবি করা উচিত নয়

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:০০



শুরুতেই তারকাবহুল ছবি করা উচিত নয়

তারকাদের নিয়ে কাজ করতে গেলে খরচ বেশি হবে। তাই, কেরিয়ারের শুরুতে প্রযোজকদের তারকাখচিত ছবি না করার পরামর্শ দিলেন শাহরুখ খান। সম্প্রতি একটি প্যানেল ডিসকাশনে একথা বলেন বলিউড বাদশা।

ম্যাগনেটিক মহারাষ্ট্র কনভারজেন্স ২০১৮ শীর্ষক ইনভেস্টর্স সামিটে একটি প্যানেল ডিসকাশনের আয়োজন করা হয়েছিল। সেই প্যানেলে ছিলেন শাহরুখও। ফিল্ম ইন্ডাস্ট্রিতে নতুন বিনিয়োগকারীদের কিছু পরামর্শ দেওয়ার অনুরোধ করা হয়েছিল তাঁকে। তাছাড়া কীভাবে বিনিয়োগ করলে ভালো লাভ করা যাবে তাও জানতে চাওয়া হয়েছিল। এই প্রসঙ্গেই শুরুতে তারকাখচিত ছবি না করার বিষয়টি বলেন শাহরুখ।

তিনি বলেন, বড় বড় তারকারা ছবিতে কাজ করার জন্য অনেক বেশি টাকা নেন। ফলে, ছবি তৈরির বেশিরভাগ অংশটাই তাঁদের জন্য খরচ হয়ে যায়। আমার মতে, শুরুতেই তারকাদের পিছনে খরচ না করে, প্রযুক্তি ও প্রোডাকশানের জন্য বেশি খরচ করা উচিত। এমন ছবি বানানোর চেষ্টা করা উচিত যা সারা বিশ্বে সমাদৃত হবে। তাছাড়া, বড় বাজেটের ছবির থেকে কম বাজেটের ছবিতে অনেক তাড়াতাড়ি লাভ করা যায়। এখন নানারকম প্ল্যাটফর্ম আছে। একবার ছবি তৈরি হয়ে গেলে তা থেকে আয় করার অনেক রাস্তা আছে। কিন্তু, শুরুটা পরিকল্পনামাফিক করতে হবে।



মন্তব্য