kalerkantho


সালমানের বিরুদ্ধে অরিজিতের জোট শক্ত হচ্ছে

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:৩৫



সালমানের বিরুদ্ধে অরিজিতের জোট শক্ত হচ্ছে

বাসু ভাগনানি প্রযোজিত ছবি 'ওয়েলকাম টু নিউ ইয়র্ক'-এ ইশতেহার নামক একটি গান নিয়ে শুরু হয় বিতর্ক। গানটির জন্য বিখ্যাত গায়ক অরিজিত সিং-কে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন বলি তারকা সলমান খান। আর অরিজিতের জায়গায় গানটি গাওয়ার সুযোগ দেওয়া হয় পাকিস্তানি গায়ক রাহাত ফতেহ আলি খানকে। মূলত, পুরনো এক ঘটনাকে কেন্দ্র করে সলমান বারবার অরিজিতের সঙ্গে এহেন ব্যবহার করছেন বলে সূত্রের দাবি।

শুধু 'ওয়েলকাম টু নিউ ইয়র্ক' ছবিই নয়, এর আগে 'সুলতান' ছবির একটি গানেও জেনে বুঝে অরিজিতকে বাদ দেওয়ার নির্দেশ দেন সালমান। সেবারে সালমানের কাছে বহু অনুনয় বিনয় করেও পার পাননি অরিজিৎ। তবে এবারে ছবির গান থেকে বাদ যাওয়ার পরই, পরোক্ষে আসরে নামতে দেখা গেল আরেক বাঙালি গায়ককে। তিনি কেন্দ্রীয় মন্ত্রী পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়।

মুম্বাইতে বাবুল সুপ্রিয়কে সঙ্গে নিয়ে এক সাংবাদিক সম্মেলনে,বলিউডের ফিল্ম প্রযোজকরা দাবি করেন পাক শিল্পীদের যাতে আগামী ২ বছরের জন্য নিষিদ্ধ করা যায় বলিউডে। এই সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন 'ওয়েলকাম টু নিউ ইয়র্ক' ছবির অন্যতম প্রযোজক বাসু ভাগনানিও। ফলে পরিস্থিতি যেদিকে যাচ্ছে, তাতে বলিউড 'সুলতান' সালমনের সঙ্গে সংঘাতে পাল্লা খানিকটা ভারী হয়ে গেল অরিজিতের।

'ওয়েলকাম টু নিউ ইয়র্ক' ছবিতে গায়ক বদলের প্রসঙ্গে এদিন বাবুল জানান, আমি অনুরোধ করব নির্মাতাদের যে রাহাতের কণ্ঠ সরিয়ে অন্য কারোর কণ্ঠ দিয়ে গানটিকে ডাব করা হোক! আমি এটাও বুঝতে পারছি না যে কেন 'দিল দিয়া গল্লা (টাইগার জিন্দা হ্যায়)','সনু এক পল চেয়ন না আয়ে(রেড)' গানগুলিতে আতিফ আসলম সুযোগ পেলেন, যেখানে আমাদের নিজেদের অরিজিত এত ভালো কাজ করেছ।..." ফলে অরিজিতের বিরুদ্ধে আপাতত সালমানের ইগোর লড়াইয়ে অনেকটা এগিয়ে রইলেন বাঙালি গায়ক!

সলমানের সঙ্গে অরিজিতের এই সংঘাতের সূত্রপাত ২০১৪ সালে। সেই সময়ের এক পুরস্কার বিতরণী সভায় পুরস্কার প্রদানের জন্য অরিজিতকে ডাকা হয়। সেই সময়ে অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন সালমান। অরিজিত আসতে দেরি করায় মঞ্চে ঘুমের ভান করেন সালমন এ রীতেশ দেশমুখ।

অরিজিত এরপর মঞ্চে আসতে সালমান তাঁকে দেরি করার কারণ জিজ্ঞাসা করেন, আর জবাবে অরিজিৎ বলেন, 'আপনারা তো ঘুম পাড়িয়ে দিলেন'। জবাবে সালমান অরিজিতের গান নিয়ে খোঁটা দেন। এরপর থেকেই ক্ষুব্ধ সংঘাত অরিজিতের বিভিন্ন গান তাঁর ছবি তেকে সরিয়ে দিতে থাকেন।



মন্তব্য