kalerkantho


আমি জানি বিষণ্নতা কী : দীপিকা পাড়ুকোন

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:১৮



আমি জানি বিষণ্নতা কী : দীপিকা পাড়ুকোন

আমি একসময় বিষণ্নতায় ভুগেছি, তাই আমি জানি বিষণ্নতা কী- বললেন দীপিকা পাড়ুনোক। তথ্য-প্রযুক্তির বিশ্ব মহাসভায় (ডাব্লিউসিআইটি) মানসিক স্বাস্থ্য নিয়ে এমন কথাই বললেন ৩২ বছর বয়সী পদ্মাবত তারকা দীপিকা পাড়ুকোন। ২০১৪ সালে নিজের ভেঙে পড়া নিয়ে কথা বলতে গিয়ে এই অভিনেত্রী আরো বলেন, বিষণ্নতা আর দুঃখ বোধ এক নয়। 

যারা বিষণ্নতায় ভুগছেন, তাদের উদ্দেশে তিনি আরো বলেন, মনে রাখবেন, আপনারা একা নন। প্রতি পাঁচ জনে একজন বিষণ্নতায় ভোগেন। আমাদের প্রত্যেকের একে অন্যকে সাহায্য করা উচিত। নানা কারণেই বিষণ্নতা আসতে পারে। আর আপনি এটা নিয়ে অন্যের সাথে আলোচনা করতেই পারেন। মনে রাখা উচিত, এর থেকে বেরিয়ে আসা যায়।

ফাউন্ডেশনটির বিষয়ে দীপিকা বলেন, বেশ দেরি হয়ে গেল। এটির অনেক আগেই জনসমক্ষে আসার কথা ছিল, আসলে ভালো হতো। এই বিষয়ে কাজ করার অনেক সুযোগ আছে। আমাদের সবার এই বিষয়টি নিয়ে কাজ করা উচিত। 

একজনের বিষণ্নতাজনিত বাজে অবস্থা নিয়ে অন্যের সাথে আলোচনা প্রসঙ্গে দীপিকা বলেন, আমার মা আমার সবচেয়ে বড় সমর্থক। আপনি যখন এই বিষয়ে ভুগবেন, তখন আপনার প্রথমেই একজন মানসিক রোগ বিশেষজ্ঞ অথবা কাউন্সেলরের সাথে আলোচনায় যাওয়া প্রয়োজন। তিনি আপনাকে সঠিক দিক-নির্দেশনা দিতে পারবে।
সূত্র : ডেকন ক্রনিকল
   



মন্তব্য