kalerkantho


পোশাক বিতর্কে প্রিয়াঙ্কার পাশে আসামের মন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:১১



পোশাক বিতর্কে প্রিয়াঙ্কার পাশে আসামের মন্ত্রী

ভারতের আসামের ব্র্যান্ড অ্যাম্বাসাডর প্রিয়াঙ্কা চোপড়া।  আসাম টুরিজমের একটি ক্যালেন্ডারে প্রকাশিত প্রিয়াঙ্কার ছবি ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সেই বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন আসামের পর্যটন মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। এই বিষয়ে প্রিয়াঙ্কার পাশেই দাঁড়ালেন তিনি।

মন্ত্রী বলেন, এরাজ্যের কংগ্রেস বিধায়কদের একাংশ সস্তা প্রচার পাওয়ার জন্য এসব করছেন। আমরা যখন কোনও অনুষ্ঠানের মঞ্চে উঠি, তখন কি ধুতি পরে উঠি? নাকি বিদেশ থেকে যেসব পর্যটকরা এখানে আসেন তাঁরা ধুতি না পরলে তাঁদের আপ্যায়ন করা হয় না?

এর আগে এই প্রসঙ্গে প্রিয়াঙ্কার পাশে দাঁড়িয়েছিলেন অসম টুরিজমের চেয়ারম্যানও। তিনি বলেন, এই ক্যালেন্ডার অসমকে বিদেশেও প্রমোট করবে। তাই, অভিনেত্রী কী পোশাক পরেছেন, তা নিয়ে আপত্তির কিছু নেই।

অন্যদিকে, আসামের বিরোধী দলের বেশকিছু বিধায়ক ক্যালেন্ডারে খোলামেলা পোশাকে থাকা প্রিয়াঙ্কার সেই ছবি সরানোর দাবি জানান। তাঁরা অভিযোগ করেন, এমন পোশাক পরে প্রিয়াঙ্কা অসমের সংস্কৃতিকে অপমান করেছেন। অসম টুরিজ়মের ক্যালেন্ডারের জন্য তাঁর মেখলা-চাদর পরে ছবি তোলা উচিত ছিল। অনেকে আবার প্রিয়াঙ্কা চোপড়ার বদলে প্রিয়াঙ্কা গান্ধির ছবি ব্যবহারেরও দাবি তোলেন।

প্রসঙ্গত, ২০১৬ সালে আসাম রাজ্য প্রিয়াঙ্কাকে রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষণা করে। এরপর ২০১৭-য় অসমের ভয়ঙ্কর বন্যা পরিস্থিতি নিয়ে কোনও কথা না বলে বিতর্কে জড়িয়েছিলেন প্রিয়াঙ্কা। এবছর আবারও তাঁকে ঘিরে বিতর্কের তৈরি হল আসামে।


মন্তব্য