kalerkantho


প্রিয়জনকে আমি বই উপহার দেই : পপি

মাহতাব হোসেন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:২৫



প্রিয়জনকে আমি বই উপহার দেই : পপি

আমি ভালোবাসা দিবস নয় প্রায় সব অকেশনে প্রিয়জনকে বই উপহার দেই। আমার বোনরা সবাই পড়ুয়া, পাগলের মতো বই পড়ে। আমিও হুমায়ূন আহমেদ সমরেশ মজুমদার বলতে পাগল। আমি সব ধরনের বই পড়ি, বিশেষ করে ফিকশন, নভেল আমার প্রিয়।

ভালোবাসা দিবসের উপহার প্রাপ্তি-প্রদান নিয়ে কথা বলতে গিয়ে এসব কথা জানালেন অভিনেত্রী সাদিকা পারভিন পপি। বুধবার রাজধানীর বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতি আয়োজিত পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন তিনি। এরপর সাংবাদিকদের সাথে মতবিনিময়ে অংশ নেন জনপ্রিয় এই চিত্রনায়িকা।

পপি বলেন, মজার বিষয়ে শুধু ভ্যালেন্টাইন নয়, একটা সময় দেখা গেল আমার কাছে উপহার হিসেবে বই আসতো প্রচুর। আমার বাসায় গেলে দেখতে পারবেন বিশাল বইয়ের শোকেস আছে। বলা যায় বইয়ের ছোটখাটো লাইব্রেরি। আমরা বোনেরা যেহেতু সবাই পড়ি, একটা লাইব্রেরিই বানিয়ে ফেলেছি।

আমি শুধু নিজে যে পড়ি তা কিন্তু না। আমার আশেপাশের যারা রয়েছেন সবাইকে আমি একাডেমিকের বাইরে পড়তে বলি, আসলে আমি মনে করি প্রতিটি মানুষের উচিত অন্তত এক ঘণ্টা করে প্রতিদিন পড়া, সেটা ফিকশন, নন-ফিকশন, নভেল, সাময়িকী যাই-হোক। অন্তত পড়ার অভ্যাস থাকা দরকার। পড়াশোনা মানুষকে অন্য সকল অপরাধ্মূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকে।

বই সংগ্রহের বিষয়ে পপি বলেন, উপহার পাই, উপহার দেই। আর সবচেয়ে বেশি বই আমি নিজেই কিনি। নানা জায়গা থেকে বই সংগ্রহ করি। আগে প্রায়ই বইমেলাতে যাওয়া হতো। ইদানীং কমে গেছে। তারপরেও বইমেলার প্রতি তো একটা বিশেষ টান আছেই।

এফডিসির পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন ঢাকা উ. মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, সিটি কর্পোরেশনের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট এর ডিজি কমোডোর আব্দুর রাজ্জাকসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

এছাড়াও আই আয়োজনে উপস্থিত ছিলেন, চিত্রনায়ক রুবেল, খল অভিনেতা মিশা সওদাগর, ডিপজল, শাহনূর, রোজিনা, নূতন। নতুন চিত্রশিল্পীদের মধ্যে ছিলেন বিপাশা কবির, জয় চৌধুরী, অধরা খান, নাদিম, শান প্রমুখ। অন্যদিকে পরিচালকদের মধ্যে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ এবং গাজী মাহবুব প্রমুখ।



মন্তব্য