kalerkantho


কোটিপতি ইলিয়াসের অনন্য রেকর্ড

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:২৯



কোটিপতি ইলিয়াসের অনন্য রেকর্ড

গত বছরের ১ সেপ্টেম্বর  না বলা কথা-৪ গানটি সোশ্যাল মিডিয়ায় রিলিজ হয়। মাত্র ৫ মাসে প্রকাশিত এই মিউজিক ভিডিওটি অতিক্রম করেছে এক কোটি ভিউ-এর মাইলফলক।

২০১৭ সালে বাংলাদেশে প্রকাশিত সকল মিউজিক ভিডিওর মধ্যে এটাই প্রথম কোনো গান, যা মাত্র ৫ মাসে এক কোটির ঘর অতিক্রম করল। ইউটিউবে গানের ক্ষেত্রে এটি একটি অনন্য রেকর্ড।

ইলিয়াস আরও বলেন, বছরের শুরুতেই এমন একটি মাইলফলক ছুঁতে পেরে আমি আনন্দিত। এর কৃতিত্ব মোটেই আমার একার নয় বরং সংশ্লিষ্ট সবার। কৃতজ্ঞতা জানাই এর প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান মাই সাউন্ড’র প্রতি।

তিনি বলে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দর্শক-শ্রোতাদের প্রতি ভালোবাসা তো থাকছেই। আমি মনে করি গেল বছরে প্রকাশিত অসংখ্য গানের ভিড়ে আমাদের এই গানটি সবচেয়ে সফল-সেটাই প্রমাণ হলো ইউটিউবের এই কোটি ভিউর মাধ্যমে।

ইলিয়াসের গাওয়া এই গানটির সুর করেছেন কাজী শুভ, সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মদ আর লিখেছেন জাহিদ আকবর। অন্যদিকে অন্তু করিম ও মৌকে মডেল করে গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। মিউজিক ভিডিওটির গল্প তৈরি করেছেন ইলিয়াস হোসাইন নিজেই।

কোটির ঘরে ইলিয়াস হোসাইনের না বলা কথা-৪। ইউটিউবে বাংলা সংগীতের এ এক অনন্য রেকর্ড। রোমান্টিক গানের জনপ্রিয় সংগীতশিল্পী ইলিয়াস হোসাইনের এ গানটি অন্তর্জালে ভাইরাল হয়ে যায় প্রকাশের পর থেকেই। ৺ভিডিওটি অতিক্রম করেছে এক কোটি ভিউ-এর মাইলফলক।

এ প্রসঙ্গে ইলিয়াস জানান, ২০১৭ সালে বাংলাদেশে প্রকাশিত সকল মিউজিক ভিডিওর মধ্যে এটাই প্রথম কোনো গান, যা মাত্র ৫ মাসে এক কোটির ঘর অতিক্রম করল।

তিনি আরও বলেন, ‘এটা খুবই আনন্দের খবর। বছরের শুরুতেই এমন একটি মাইলফলক ছুঁতে পেরে আমি আনন্দিত। এর কৃতিত্ব মোটেই আমার একার নয় বরং সংশ্লিষ্ট সবার। কৃতজ্ঞতা জানাই এর প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান মাই সাউন্ড’র প্রতি। আর দর্শক-শ্রোতাদের প্রতি ভালোবাসা তো থাকছেই। আমি মনে করি গেল বছরে প্রকাশিত অসংখ্য গানের ভিড়ে আমাদের এই গানটি সবচেয়ে সফল-সেটাই প্রমাণ হলো ইউটিউবের এই কোটি ভিউর মাধ্যমে।’

গত বছর ১ সেপ্টেম্বর রাতে মাই সাউন্ড’র ইউটিউব চ্যানেলে বেশ ঘটা করে প্রকাশ পায় গানটি। ইলিয়াসের গাওয়া এই গানটির সুর করেছেন কাজী শুভ, সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মদ আর লিখেছেন জাহিদ আকবর। অন্যদিকে অন্তু করিম ও মৌকে মডেল করে গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন।


মন্তব্য