kalerkantho


'নোংরা' ভাষায় আক্রমণ দিশাকে

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:১১



'নোংরা' ভাষায় আক্রমণ দিশাকে

ভারতের একটি টেলিভিশন নিউজ চ্যানেল সম্প্রতি দিশা পাটানির একটি স্কুল জীবনের ছবিকে সামনে নিয়ে আসে। স্কুল ছাত্রী দিশাকে সুন্দরী দেখালেও ছবিটি তাঁর বর্তমান লুকের মতো গ্ল্যামারাস ছিল না। আর এই ছবিকেই জঘন্য পাবলিসিটি এবং টিআরপি-র জন্ত টেলিভিশনটি হাতিয়ার করে বলে অভিযোগ।

দিশা-র স্কুল জীবনের ছবির পাশে তাঁর বর্তমান ছবি লাগিয়ে টুইট করে টেলিভিশন চ্যানেলটি। ইংরেজিতে করা এই টুইটি ছিল- 'ক্যান ইউ বিলিভ হাউ আগলি দিশা পাটানি লুকড ওয়ান্স, সি দ্য কন্ট্রাস্ট'। এর বাংলা অনুবাদ করলে দাঁড়ায় ' বিশ্বাস করতে পারবেন যে দিশা পাটানি দেখতে কতটা কদর্য ছিলেন, দেখুন অদল-বদল'।

এই টুইট দেখে ক্ষিপ্ত হয়ে পড়েন দিশা পাটানি। তবে মার্জিত ভাষাতেই তিনি  এমন কদর্য খবর পরিবেশনকে আক্রমণ করেন। তিনিও পাল্টা টুইট করে জানান, ' আপনারা ঠিকই বলেছেন, ক্লাস সেভেনে পড়া মেয়ের তো উচিত লিপস্টিক লাগিয়ে, মেক আপ করে স্কুলে যাওয়া'।


সম্প্রতি সুন্দরী অভিনেত্রী দিশা পাটানিকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও কদর্য ভাষায় একজন আক্রমণ করেন। জিও- ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড-এর অনুষ্ঠানে বক্ষ চেরা গাউন পরেছিলেন দিশা। আর এতে তাঁকে নোংরা নারী এবং নিজের স্তন যুগল সকলকে তিনি প্রদর্শিত করছেন বলেও মন্তব্য সইতে হয়। যদিও এই নিয়ে কোনও প্রতিক্রিয়া সে সময় দেননি দিশা।

আসলে, নারীদের উদ্দেশ্যে নোংরা মন্তব্য করারর যে চল আগেও ছিল এখন তা যেন উত্তোরোত্তর বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ার দৌলতে সাধারণ মানুষ এখন সেলিব্রিটির সঙ্গে যোগাযোগ করার সহজ উপায় পেয়ে গিয়েছেন। আর এখানেই হচ্ছে সমস্যার। কারণ, কোন কথা প্রকাশ্যে বলতে হয় কোনটা না সেই বোধটাই হারিয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মন থেকে। যার দোষে দুষ্ট এখন ভারতীয় সংবাদমাধ্যমও।



মন্তব্য