kalerkantho


কর্তন সাপেক্ষে সেন্সর পাচ্ছে 'নূরজাহান'

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:৫৭



কর্তন সাপেক্ষে সেন্সর পাচ্ছে 'নূরজাহান'

বাংলাদেশের পূজা চেরি অভিনীত 'নূরজাহান' চলচ্চিত্র সেন্সর পাচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ছবিটি সেন্সরের জন্য প্রদর্শিত হয়েছে। একটি সংলাপ কর্তন সাপেক্ষে ছবিটি সেস্নর সনদ পেতে যাচ্ছে।

৯ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল কলকাতার অভিমন্যু মুখার্জি পরিচালিত যৌথ প্রযোজনার ‘নূরজাহান’ চলচ্চিত্রটি। কিন্তু ছবিটির মুক্তি পিছিয়ে ১৬ তারিখ করা হয়। এমনটি জানায় ছবিটির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া।

সেন্সর বোর্ডের সচিব জালাল উদ্দিন মুন্সি কালের কণ্ঠকে বলেন, 'নূরজাহান ছবিটি আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সেন্সরে প্রদর্শিত হয়েছে। ছবিটি সেন্সর পাস করেছে। কিছু অবজার্ভেশনের বিষয় রয়েছে, সেটা সম্পন্ন করে আগামী সপ্তাহে সেন্সর সনদ দেয়া হবে।'

যৌথ প্রযোজনার সকল চলচ্চিত্র স্থগিত থাকলেও নূরজাহান মুক্তি পাচ্ছে কীভাবে? এ প্রশ্নের জবাবে জালাল উদ্দিন মুন্সি বলেন, 'যৌথ প্রযোজনার ছবি স্থগিত করার আগের ছবি এটি। বর্তমানে সকল যৌথ প্রযোজনার ছবি স্থগিত আছে। নূরজাহান স্থগিত সিদ্ধান্তের পূর্বের ছবি তাই এটি মুক্তি পাচ্ছে।'

সেন্সর প্রদান প্রসঙ্গে বোর্ডের সদস্য মুশফিকুর রহমান গুলজার কালের কণ্ঠকে বলেন, 'ছবিটি আজ দেখা হয়েছে। আগামী সপ্তাহে সেন্সর সনদ দেওয়া হবে। একটি সংলাপে সমস্যা আছে। ওটা কর্তন সাপেক্ষে নূরজাহান সেন্সর সনদ পাচ্ছে।

ছবিটিতে বাংলাদেশের পূজা চেরি রায়ের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার আদ্রিত। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে রাজ চক্রবর্তী প্রোডাকশনস।



মন্তব্য