kalerkantho


ভালোবাসা দিবসের গান 'ভালোবাসা মানে কি'

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:০৪



ভালোবাসা দিবসের গান 'ভালোবাসা মানে কি'

ভালোবাসা দিবসকে সামনে রেখে প্রকাশ হলো এ প্রজন্মের সম্ভাবনাময়ী কণ্ঠশিল্পী এহসান কবিরের নতুন গানের মিউজিক ভিডিও। গানের শিরোনাম 'ভালোবাসা মানে কি।' গানটি প্রকাশ পেয়েছে এবারের ভালোবাসা দিবস উপলক্ষে সিডি চয়েজ মিউজিকের ইউটিউব চ্যানেলে।  

গানটি মিউজিক ভিডিও ইউটিউবে হিসেবে প্রকাশ পেয়েছে বুধবার রাতে। শিল্পী এহসান কবির বলেন, ‘ভালোবাসা মানে কি গানের কথা, সুর, গায়কী, কম্পোজিশনে বর্তমান সময়ের শ্রোতাদের পছন্দ বিবেচনায় রেখে কাজ করা হয়েছে। এতে দর্শক শ্রোতারা এপার এবং ওপার দুই বাংলার বর্তমান সময়ের গান গুলোর এক অনবদ্য সংমিশ্রণ পাবেন।

ভালোবাসা মানে কি গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি এর কথা ও সুর করেছেন শিল্পী এহসান কবির নিজেই, সংগীতায়োজন করেছেন তমাল হাসান। এই গানের মিউজিক ভিডিওতে শিল্পীর সঙ্গে মডেল হিসেবে রয়েছেন সুরভী ইয়াসমিন। ভিডিওটি নির্মাণ করেছেন নসীব আহসান।   

এর আগে গেল বছর শিল্পী এহসান কবির ‘মাঝে-মাঝে’ শিরোনামের একটি একক অ্যালবাম প্রকাশ হয়েছিল। শাস্ত্রীয় সংগীতের ছোঁয়ায় তৈরি ওই অ্যালবামের গানগুলো দিয়ে বেশ প্রশংসা অর্জন করেন। শিল্পী এহসান কবির ‘যাক না হারিয়ে’ শিরোনামে একক অ্যালবাম দিয়ে গানের ভুবনে পা রাখেন। এছাড়া তিনি গান করেছেন ‘খুঁজি তোমায়’, ‘ভালোবাসার মহাকাব্য’ ও ‘মেঘ-রোদ্দুর’ শিরোনামে আরও তিনটি মিশ্র অ্যালবামে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক এবং পরবর্তীতে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে উচ্চতর ডিগ্রিধারী শিল্পী এহসান কবির বর্তমানে ওস্তাদ সঞ্জীব দে’র তত্ত্বাবধানে শাস্ত্রীয় সংগীতের তালিম নেয়ার পাশাপাশি একটি বেসরকারি প্রতিষ্ঠানের উচ্চ পদস্ত কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।


মন্তব্য