kalerkantho


মাইকেল জ্যাকসন গান 'চুরি' করতেন!

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:২১



মাইকেল জ্যাকসন গান 'চুরি' করতেন!

হ্যাঁ, এমনই অভিযোগ করছেন বিখ্যাত সংগীত পরিচালক ও প্রযোজক কুইন্সি জোনস। শুধু অভিযোগ করেই ক্ষান্ত হননি তিনি, ভূবনখ্যাত এই মহাজাগতিক তারকাকে 'লোভী' বলেও আখ্যায়িত করেন তিনি। নিউ ইয়র্ক ম্যাগাজিনের 'ভালচর'-এ দেওয়া এক সাক্ষাৎকারে এমন বিস্ফোরক অভিযোগ ও মন্তব্য করেন কুইন্সি জোনস।

এ কথা সবাই জানেন, মাইকেল জ্যাকসনের অনেক জনপ্রিয় ও পৃথিবীখ্যাত গানের পেছনে অনবদ্য ভূমিকা রেখেছেন এই লিজেন্ড। তাই, যখন তিনি এ ধরনের অভিযোগ করেন, তখন নড়েচড়ে বসে সবাই।

তাঁর কিছু গান অবশ্যই চুরি ছিল, ভুরু কুঁচকে এমন অভিযোগ করে কুইন্স বলেন, আমি ঘৃণা করছি এই বিষয়টিকে জনপ্রকাশ্যে আনতে। সে আমার বেশ কিছু সংগীত বিষয়ক উপাদান চুরি করেছে, সেই সঙ্গে অনেক গান। এটা মিথ্যা নয়। তিনি এ ব্যাপারে দারুণ কৌশলী ছিলেন।

আরো পড়ুন : এবার হ্যাকড হলো অভিষেক বচ্চনের ট্যুইটার অ্যাকাউন্ট

তাঁর প্রযোজিত মাইক্যাল জ্যাকসনের বেস্ট সেলিং অ্যালবাম থ্রিলারের বিখ্যাত গান 'বিলি জিন'-এর উদাহরণ টেনে ৮৪ বছর বসয়ী এই মিউজিক্যাল পারসনালিটি বলেন, ডিসকো কুইন ডোনা সামারের 'স্টেট অব ইনডিপেনডেন্স'-এর সাথে অনেক মিল রয়েছে 'বিলি জিন'-এর। ডোনার গানটি ১৯৮২ সালে প্রকাশ পায় এবং সেটিও আমার প্রযোজিত ছিল। 

ইতিমধ্যে অনেকেই গান দুটি শুনেছেন এবং দুটির মাঝের 'সিনথেসাইজড বেস লাইনের' মাঝে মিল খুঁজে পেয়েছেন।

মাইকেলকে 'লোভী' বলার কারণ বলতে গিয়ে কুইন্সি বলেন, 'ডোন্ট স্টপ 'টিল ইউ গেট এনাফ' গানটির সহ-লেখক হিসেবে কিবোর্ডিস্ট গ্রেগ ফিলিনজেন্স এর নাম উল্লেখ না করাটা খুবই দুঃখজনক ছিল। 

এরপর তিনি আরো বেশ কয়েকটি বিষয়ে আলোচনা করেন। সেগুলো সবই মাইকেল জ্যাকসনের ব্যক্তিগত বিষয়। তবে ওই বিষয়গুলোতে তিনি খুব একটা মুখ খোলেননি।
সূদ্র : ভালচার, বিলবোর্ড   

এখানে ক্লিক করলে 'ভালচার'-এ প্রকাশিত মূল সংবাদের লিঙ্ক          


মন্তব্য