kalerkantho


স্যানিটারি ন্যাপকিন হাতে 'প্যাড ম্যান'-এর প্রচারণায় আলিয়া ভাট

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:১৯



স্যানিটারি ন্যাপকিন হাতে 'প্যাড ম্যান'-এর প্রচারণায় আলিয়া ভাট

প্যাড ম্যান চ্যালেঞ্জে এবার মহাতারকা আমির খানের পর অংশ নিলেন আরেক বলিউড সেনসেশন আলিয়া ভাট। নিজের ট্যুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করে তার ক্যাপশনে আলিয়া লেখেন, জিমে আছি। হাতে ছোট একটা প্যাড (স্যানিটারি ন্যাপকিন)। অক্ষয় কুমার আপনাকে ধন্যবাদ, চ্যালেঞ্জ দেওয়ার জন্য। আমিও আমার পরিচিতদের এই চ্যালেঞ্জ দিচ্ছি। 

এর আগে, গতকাল শুক্রবার টিম প্যাড ম্যান এই চ্যালেঞ্জের আয়োজন করে।

আরো পড়ুন : দুই সুন্দরীকে নিয়ে রিকশায় শাহরুখ!

ভারতের তামিলনাড়ুর সামাজিক উদ্যোক্তা অরুণাচল মুরুগানাথাম, যিনি মূলত এই 'প্যাড ম্যান' আন্দোলনের রূপকার- চ্যালেঞ্জ ছুড়ে দেন ছবিটির নায়ক অক্ষয় কুমার আর প্রযোজক টুইঙ্কল খান্নার দিকে। টুইঙ্কল সেই চ্যালেঞ্জ গ্রহণ করেন, সেটি পূরণ করেন এবং আমির খানকে চ্যালেঞ্জটি গ্রহণ করতে বলেন। আমির সেটি গ্রহণ করেন এবং সম্পন্ন করেন। এরপর আমির তিনজনকে চ্যালঞ্জেটি দেন। তাঁরা হলেন শাহরুখ খান, সালমান খান আর অমিতাভ বচ্চন। 

আর অক্ষয়কে যে চ্যালেঞ্জটি দেওয়া হয় সেটি তিনি পূরণ করেন এবং অন্য দুজনকে চ্যালেঞ্জটি ছুড়ে দেন। তাঁরা হলেন 'পদ্মাবত' তারকা দীপিকা পাডুকোন আর ক্রিকেটার বিরাট কোহলি।

আশা করা হচ্ছে, আরো কয়েকজন বলিউড সেলিব্রিটি এই প্যাড ম্যান চ্যালেঞ্জ গ্রহণ করবেন এবং সেই ছবিগুলো তাঁদের সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে অন্যদের সাথে শেয়ার করবেন।

উল্লেখ্য, 'প্যাড ম্যান' আন্দোলনের রূপকার তামিলনাড়ুর সামাজিক উদ্যোক্তা অরুণাচল মুরুগানাথাম একটি স্বল্পমূল্যের স্যানিটারি ন্যাপকিন তৈরির যন্ত্র আবিষ্কার করেন। যা স্বল্পমূল্যের এবং অবশ্যই স্বাস্থ্যসম্মত। এটা নিম্ন আয়ের পরিবারের নারীদের ক্রয়ক্ষমতার মধ্যে। এটি ছিল ওই ব্যক্তির জন্য অত্যন্ত কষ্টসাধ্য, সময়সাপেক্ষ। এটি একটি সামাজিক সংগ্রামের কাহিনি। আর এই বিষয়টি নিয়েই তৈরি হয়েছে অক্ষয় কুমারের সর্বসাম্প্রতিক ছবি প্যাড ম্যান। যা আগামী সপ্তাহে ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।
সূত্র : এনডিটিভি  



মন্তব্য