kalerkantho


'পদ্মাবত'র ভাগ্যে কী আছে?

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জানুয়ারি, ২০১৮ ১০:৩২



'পদ্মাবত'র ভাগ্যে কী আছে?

বলিউডে এখন আলোচনার বিষয়বস্তু 'পদ্মাবত'। একে নিয়ে জল যথেষ্ট ঘোলা হয়েছে। তবে অবশেষে নাম বদলে ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি। তবুও একে নিয়ে তোলপাড় চলছেই। ভায়াকম ১৮ মোশন পিকচার্স এবং সঞ্জয় লীলা বানসালি প্রোডাকশন্স থেকে আসন্ন মুভিটিতে আছেন দীপিকা পাড়ুকোন, শহীদ কাপুর এবং রণবীর সিং। 

আরো পড়ুন: রাজ চক্রবর্তীর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলাম : ফারিয়া

কিন্তু ছবিটি মুক্তি পাওয়ার আসলে কি ঘটবে সে সম্পর্কে সত্যিকার অর্থে কোনো স্পষ্ট ধারণা নেই পদ্মাবত টিমের। তবে সবার মধ্যে কিছু বিধি-নিষেধ তো আছেই। কোনটা করা যাবে কিংবা কোনটা করা যাবে না ইত্যাদি বিষয়ে দিক নির্দেশনা দেওয়া হয়েছে। তবে এর বেশিরভাগই 'না' সূচক বিধি। 

ছবিটি নিয়ে মিডিয়ার যেকোনো ধরনের ক্রিয়ার বিপরীতে কোনো প্রতিক্রিয়া না দেখাতে কাস্ট এবং ক্রুদের সতর্ক করা হয়েছে। এ বিষয়ে সবাই সাবধান থাকলেও রণবীর সিংকে নিয়ে ঝামেলা রয়েই গেছে। এই অভিনেতা নিজের বিষয়ে যেকোনো সাহসী মন্তব্য করতে কার্পণ্য করেন না। এমনকি তিনি অতিরিক্তও বলে ফেলেন মাঝে মাঝে। সূত্র জানায়, ইতিমধ্যে রণবীরকে পাবলিক ইভেন্ট থেকে দূরে থাকতে বলা হয়েছে। আর মুখটাও বন্ধ রাখবে বলা হয়েছে। 

এদিকে, রণবীর এবং দীপিকাকে একসঙ্গে কোথাও যেতে মানা করা হয়েছে। বলা হচ্ছে, মুভিতে দুজনের একটা রোমান্টিক দৃশ্য মানুষের মন থেকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। দুজন একসঙ্গে ঘুরলে তা মানুষের মনেই থেকে যাবে। 

আরো পড়ুন: ফের বাবা হচ্ছেন শাহরুখ?

তৃতীয়ত, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো পদ্মাবতের প্রোডিইসাররা শান্তিস্থাপনের দিকে এগোবেন। আগামী কয়েক দিন তো এই তত্ত্বেই চলবেন। 

এদিকে, প্রিমিয়ারে বেশ কয়েকজন রাজনীতিবিদদের নিমন্ত্রণ জানানো হবে পদ্মাবত উপভোগে। তারা এ নিয়ে মন্তব্য করবেন। 
সূত্র : ডেকান ক্রনিকল



মন্তব্য