kalerkantho


মা'কে নিয়ে সমীরের গান

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ২১:৩৪



মা'কে নিয়ে সমীরের গান

`মাগো মা, ভাবছো আমি হয়ে গেছি শহুরে' মা কে নিবেদন করা এ পংক্তি শহুরে প্রায় সকল ছেলের হৃদয়ে বাজে। গীতিকার সোহাগ ওজিউল্লাহ'র কথায় সুর ও সঙ্গীত আয়োজন এর পাশাপাশি কণ্ঠ দিয়েছেন এস কে সমীর। ভরাট কণ্ঠে তিনি গেয়েছেন, ‌'বাড়ি ফিরে তোমার কোলে মুছে নেব ক্লান্তি আচলে, মাগো মা, মা।' সমীর মাকে নিবেদন করলেন এমন সুন্দর কথার একটি গানে।

এস কে সমীরের কণ্ঠে এই গানের মিউজিক ভিডিওটি সম্প্রতি প্রকাশিত হয়েছে সিডি ডিভিশনের নিজস্ব ইউটিউব চ্যানেলে। গানটিতে ভিডিও নির্দেশনা দিয়েছেন মাইনুল হাসান খোকন ও মডেল হিসেবে ছিলেন রেবেকা রউফ ও অনিক রহমান অভি।

গানটির ভিডিও প্রকাশনা ও আর্থিক পৃষ্ঠপোষকতা করেছেন সিডি ভিশনের কর্ণধার মাহবুব আলম।  দেশ-বিদেশে যারা মা-বাবাকে ছেড়ে বসবাস করছেন, কাজের ব্যস্ততায় শত ইচ্ছা থাকলেও মা কে ছেড়ে অনেক দূরে আছেন, তাদের হৃদয়ে স্থান করে নেয়ার মতই এটি একটি গান।

কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক এস কে সমীর গানটির বিষয়ে বলেন, এটি আমার অনেকদিন পর নিজের কন্ঠ, সুর ও সংগীত আয়োজনে প্রকাশিত একটি মিউজিক ভিডিও। আসলে সংগীতায়োজনের কাজের ব্যস্ততায় নিজের গান নিয়ে সময়টা খুব কম দেয়া হয়েছে। যে কারণে নিজের বেশ কিছু ভালো অডিও গান বাজারে থাকা সত্ত্বেও সেগুলোর ভিডিও না থাকায় প্রচারে ঘাটতি ছিল আমার। মানুষের কাছে একজন কণ্ঠশিল্পী হিসেবে পৌছাতে সময় লাগছিলো। বর্তমানে নতুন গান ভিডিও ছাড়া প্রচারে খুব বেশি প্রাধান্য পায় না। এখন সব গানই ইউটিউব নির্ভর। আশা করছি গানটি সকল শ্রোতাদের হৃদয়ে স্থান করে নিতে পারবে।

 


মন্তব্য