kalerkantho


তিশা তো আমাদের ওখানেও তুমুল জনপ্রিয় : অরিন্দম শীল

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৫:৩৬



তিশা তো আমাদের ওখানেও তুমুল জনপ্রিয় : অরিন্দম শীল

'তিশা তো আমাদের দেশে ভীষণ জনপ্রিয়। ওর অভিনয় এতো চমৎকার। আমি তো খুবই আগ্রহ নিয়ে তিশার কাজ দেখি। তিশাকে এই ছবিতে নেওয়ার কারণ হচ্ছে আমি ওর অভিনয়ের ভীষণ ফ্যান।'

তখন পৌনে বারোটা। হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের সুরমা লাউঞ্জ গণমাধ্যমকর্মীদের উপস্থিতি নজরকাড়া। সবাই নীরব হয়ে গেছেন। কথা বলছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা অরিন্দম শীল।

তিনি বলেন, আমার এটা নবম চলচ্চিত্র। আর ছবির গল্প পড়েই সিদ্ধান্ত নেই এটা যৌথ প্রযোজনায় নির্মাণ করতে হবে। এই ছবির একটি চরিত্র নিয়ে আমাকে প্রচুর ভাবতে হয়েছে। সেটা হলো মধুময়। এতে যে বাংলাদেশের কাউকে কাস্ট করবো মাথায় ছিল না। শুভ'র কথা কে যেন আমাকে বলল এরপর তার অভিনয় দেখলাম। শুভ দুর্দান্ত। এখন বাংলাদেশে ও ভালো করছে।

কলকাতার এই নন্দিত নির্মাতা বলেন, ‘বালিঘর’-এ সবার আগে তিশাকেই কাস্ট করেছি। যখন আমি ঠিক করলাম যে যৌথ প্রযোজনায় সিনেমা করবো, তখনই আমি এই ছবির জন্য তিশাকে ভেবে রাখি। সবার আগে আমরা তিশাকেই চুক্তিবদ্ধ করি।

তিশার প্রসঙ্গে অরিন্দম বলেন, তিশার ফ্যান শুধু কলকাতা নয় ভারতজুড়ে প্রচুর। ওর কাজ আমাদের ওখানে প্রশংসা পায়। আর আমি নিজে তার অভিনয় অনেক মনোযোগের সাথে দেখি, যত্ন নিয়ে দেখি। তিশা এতো ভালো কাজ করে কী বলবো! এখন অবশ্য বাংলাদেশের অনেকেই ভালো করছে। কলকাতায় যেমন বিসর্জন দিয়ে জয়া আহসান সবাইকে মুগ্ধ করে রেখেছে।

যৌথ প্রযোজনার 'বালিঘর' এ বাংলাদেশের আরেফিন শুভ ছাড়াও থাকছেন নুসরাত ইমরোজ তিশা, নওশাবা ভারতের, আবির চ্যাটার্জি, পার্নো মিত্র, রাহুল ব্যানার্জি ও অনির্বান ভট্টাচার্য।

ছবিটি বাংলাদেশের 'বেঙ্গল ক্রিয়েশন' ও কলকাতার 'নাথিং বেয়ন্ড সিনেমা'র যৌথ প্রযোজনায় দুই দেশের নীতিমালা মেনে আগামী এপ্রিলে ছবিটির নির্মাণ শুরু হবে।  


মন্তব্য