kalerkantho


পদ্মাবত মুক্তি পেলে আত্মহত্যা করবে রাজপুত নারীরা!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ০৮:১৬



পদ্মাবত মুক্তি পেলে আত্মহত্যা করবে রাজপুত নারীরা!

পদ্মাবত রিলিজ় করলে আত্মহত্যার হুমকি রাজপুত মহিলাদের

পদ্মাবত মুক্তি পেলে জওহর করবে রাজপুত মহিলারা। সুপ্রিম কোর্টের নির্দেশের পর এমন হুমকি দিল জওহর ক্ষত্রিয় মঞ্চ। গতকাল ভারতজুড়ে পদ্মাবতী মুক্তির কথা জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। এরপরই রাজপুত কর্নি সেনার অধীনস্থ সংগঠন জওহর ক্ষত্রিয় মঞ্চের পক্ষ থেকে জওহর অর্থাৎ গণ আত্মহত্যার হুমকি দেওয়া হয়।

পরিচালক সঞ্জয় লীলা বানশালিকে বর্তমানের আলাউদ্দিন খিলজি বলে কটাক্ষ করে ক্ষত্রিয় মঞ্চের এক মহিলা। জওহরই রানি পদ্মাবতীর সম্মানরক্ষার শেষ অবলম্বন বলে জানান তিনি।

এনিয়ে ক্ষত্রিয় মঞ্চের প্রধান বলেন, প্রথম থেকেই আমরা ছবিটির মুক্তির বিরোধিতা করেছি। এরপরও সরকার আমাদের দাবি মানেনি। তাঁরা সঞ্জয় লীলা বানশালির পক্ষ নিয়েছে। তাই  আগামী ২৪ জানুয়ারি আমাদের সব নারীরা জওহর করে এর প্রতিবাদ করব। আমরা মৃত্যুকে ভয় পাই না।

পাশাপাশি ক্ষত্রিয় মঞ্চের আরও এক নারী বলেন, যদি কামাল হাসানের বিশ্বরূপম নিষিদ্ধ হতে পারে। তাহলে পদ্মাবত কেন নিষিদ্ধ হবে না। ছবির নাম পরিবর্তন করলে হবে না। ছবিতে যে তথ্যগুলি বিকৃত করা হয়েছে, সেগুলি কিভাবে আমরা মেনে নেব? আমরা রানি পদ্মাবতীকে সম্মান করি। তাঁর সম্মানের জন্য নিজেদের উৎসর্গ করে দেব।

প্রথম থেকেই ছবি মুক্তি নিয়ে আপত্তি জানিয়েছে রাজপুত কর্নি সেনা। তাদের বিক্ষোভের জেরে ভারতের গুজরাট, রাজস্থান সহ একাধিক রাজ্যে ছবি মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। সেই সব রাজ্যগুলির জারি করা নিষেধাজ্ঞা বিজপ্তিতে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। 



মন্তব্য