kalerkantho


আমি 'দত্ত' দেখব : দিলজিৎ দোসাঞ্জ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০১৮ ১২:১৬



আমি 'দত্ত' দেখব : দিলজিৎ দোসাঞ্জ

একই দিনে মুক্তি পাচ্ছে রণবীর কাপুর অভিনীত সঞ্জয় দত্তের বায়োপিক 'দত্ত' আর দিলজিৎ দোসাঞ্জ অভিনীত ভারতীয় হকি দলের সাবেক অধিনায়ক সন্দ্বীপ সিংয়ের জীবনভিত্তিক ছবি 'সুরমা'। তবে দুটি ছবির ভেতর নিজের অভিনীত নয়, অন্য ছবিটিই দেখবেন বলে জানিয়েছেন পাঞ্জাবি সুপারস্টার দিলজিৎ দোসাঞ্জ। কেন, সে কারণও জানিয়েছেন তিনি।

আরো পড়ুন :
অভিযুক্ত সালমান খান ও শিল্পা শেঠি  

'দত্ত ছবিতে আমার প্রিয় মানুষগুলো আছেন। এটি প্রথমত আমার আইডল অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক, তারপর প্রিয় অভিনেতা রণবীর কাপুর সঞ্জয়ের চরিত্রে রূপদান করেছেন। আর সবশেষে যিনি, তিনি আমার প্রিয় পরিচালক রাজকুমার হিরানি। সুতরাং নিজের ছবির চেয়ে রিলিজের দিন দত্ত দেখাটাই আমার কাছে অধিক আনন্দের হবে,' বলেন দিলজিৎ দোসাঞ্জ।

একই দিনে রিলিজ, এখানে একটা দ্বন্দ্ব সৃষ্টি হতে পারে- এমন একটি প্রশ্নের জবাবে ৩৪ বছর বয়সী এই অভিনেতা পিটিআইকে বলেন, 'আমি এ বিষয়ে কিছু জানি না। এটা প্রযোজকরা ভালো বলতে পারবেন। আর এ বিষয় নিয়ে তাদের কথা বলার অধিকার বেশি।'

আরো পড়ুন : দ্বিতীয় পোস্টারে পূজার চোখে ভয় আর উৎকণ্ঠা

ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা সম্পর্কে দলজিৎ বলেন, 'হকি আমি আগে কখনও খেলিনি। এটা একটা কঠিন খেলা। আমার সৌভাগ্য যে আমি বলিউড ডেবিউয়ের দ্বিতীয় বছরেই একটি বায়োপিকে অভিনয়ের সুযোগ পেয়েছি। এবং    আমরা সবাই এই ছবিটির জন্য অনেক পরিশ্রম করেছি।' 

উল্লেখ্য, দলজিৎ অভিনীত 'সুরমা'ও একটি বায়োপিক। এটি ভারতের হকি দলের সাবেক অধিনায়ক সন্দ্বীপ সিংয়ের জীবনের ওপর নির্মিত। যাঁর জীবনটা দারুণ সংগ্রাম আর অধ্যবসায়ের। তিনি ২০০৬ সালে ট্রেন ভ্রমণের সময় দুর্ঘটনাবশত গুলিবিদ্ধ হন। এরপর শুরু হয় তাঁর সংগ্রামের গল্প। দুর্ঘটনার পরও দারুণভাবে ফিরে আসেন তিনি। আর এই গল্পটিই বলা হয়েছে 'সুরমা' ছবিতে।

আরো পড়ুন : চেহারা বদলেছে, প্লাস্টিক সার্জারি করেছেন ক্যাটরিনা?

চিকিৎসকদের সকল 'না'-এর মুখে ছাই দিয়ে আবার ফিল্ড হকিতে ফিরে আসেন সন্দ্বীপ সিং। দীর্ঘ প্রায় দুই মাস তাঁর বায়োপিকের সেটে তিনি উপস্থিত থাকতেন। নিজে ট্রেইন করেছেন দলজিৎকে। নানারকম টিপস দিয়েছেন। এভাবেই তৈরি হয়েছে একটি সংগ্রামের গল্প, 'সুরমা'।
সূত্র : পিটিআই 



মন্তব্য