kalerkantho


দীপংকর দীপনের নতুন ছবি 'ডু অর ডাই'

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ১৫:৪১



দীপংকর দীপনের নতুন ছবি 'ডু অর ডাই'

 ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত পরিচালক দীপংকর দীপনের নতুন চলচ্চিত্র ‘ডু অর ডাই’। সেই একই থ্রিল রাখতে যাচ্ছেন নতুন এই ছবিতেও।

মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য ও দুঃসাহসিক ‘অপারেশন কিলো ফ্লাইট’ এর বীর নায়কদের অন্যতম DHC3- OTTER বিমানের কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলম, বীর উত্তম- এর মুক্তিযুদ্ধের সময়ের এক অসম্ভব সাহসী ও অবিশ্বাস্য গল্প নিয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি। উপস্থিত অতিথি সাংবাদিকদের জন্য এই তথ্য সত্যিই চমৎকৃত করেছে।

অপারেশন কিলো ফ্লাইটের অধিকাংশ বীর নায়কদের উপস্থিতিতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে গত বুধবার বেলা ১১টায় এই চলচ্চিত্রের কনসেপ্ট পোস্টার উন্মোচনের মাধ্যমে নাম ঘোষণা দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এম.পি ।

অপারেশন কিলো ফ্লাইটের মতো একটি গুরুত্বপূর্ণ অপারেশন সম্পর্কে দেশের মানুষের অত্যন্ত কম জানা এবং শামসুল আলম বীর উত্তমের জীবনের নানা নাটকীয় ঘটনা ‘ডু অর ডাই’ এর মত একটি কঠিন চলচ্চিত্র নির্মাণে উদ্বুদ্ধ করেছে পরিচালক ও প্রযোজকদের।

অনুষ্ঠানে পরিচালক দীপংকর দীপন এই ছবির নির্মাণের গুরুত্ব নিয়ে একটি প্রেজেন্টেশন দেন। তার প্রেজেন্টেশনে সিনেমা নির্মাণের নানা দিক পুঙ্খানুপুঙ্খভাবে তুলে ধরার পাশাপাশি, একটি ভিডিও প্রদর্শিত হয়, যেখানে দেখা যায় ঢাকার বিভিন্ন শ্রেণি ও বয়সের অসংখ্য মানুষকে প্রশ্ন করলেও তারা কেউ বলতে পারেনি অপারেশন কিলো ফ্লাইট সম্পর্কে।  

এছাড়াও অনুষ্ঠানে চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান থ্রি হুইলার্স লিমিটেড এর পক্ষ থেকে বক্তব্য রাখেন জনাব খালেদুর রহমান জুয়েল, মোহাম্মদ আলি হায়দার ও মেইন স্কয়ার কর্পোরেশন এর পক্ষ থেকে বক্তব্য রাখেন জনাব সোহেল খান দীপন। এদিকে পরিচালক দীপংকর দীপন ও তার নতুন চলচ্চিত্রের সফলতার উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা অ্যাটাক সিনেমার কাহিনীকার ও প্রধান সমন্বয়ক এবং বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি জনাব সানী সানোয়ার।
স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন জনাব শামসুল আলম বীর উত্তম এবং মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শাহাবুদ্দিন আহমেদ বীর উত্তম, তাদের বক্তব্যে সেই দুঃসাহসিক অভিযানের কিছু স্মৃতি রোমন্থন করেন এবং এই চলচ্চিত্রের সার্বিক সফলতা কামনা করেন। মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু তার বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র নির্মাণের গুরুত্ব তুলে ধরেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কিলো ফ্লাইট অপারেশন এর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আকরাম আহমেদ বীর উত্তম, ফ্লাইং অফিসার বদরুল আলম বীর উত্তম, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আব্দুল খালেক বীর প্রতীক, মুক্তিযোদ্ধা নুরুল হক বীর প্রতীক, কর্পোরাল মোঃ রুস্তম বীর প্রতীক, চলচ্চিত্র ও মিডিয়াঙ্গনের বিভিন্ন ব্যক্তিত্ব ও সাংবাদিকেরা। ‘ডু অর ডাই’ সিনেমার রাইটার টিম ‘সিনেমাস’ এ সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন।



মন্তব্য