kalerkantho


প্রিন্স হ্যারি ও মেগানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণে বাংলাদেশি নির্মাতা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১৬:৩৯



প্রিন্স হ্যারি ও মেগানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণে বাংলাদেশি নির্মাতা

বাংলাদেশি পরিচালকের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন ব্রিটিশ রাজ পরিবারের উত্তরাধিকারী প্রিন্স হ্যারি ও তার হবু বউ অভিনেত্রী মেগান মার্কেল। অবিশ্বাস্য হলেও এটাই সত্য। বাংলাদেশি পরিচালকের নাম মিনহাজ হুদা। যিনি যুক্তরাজ্যে নামী নির্মাতা হিসেবে পরিচিতি পেয়েছেন। ছবির নাম 'হ্যারি এন্ড মেগান : রয়্যাল লাভ স্টোরি।'  

দেশটির খ্যাতনামা প্রতিষ্ঠান লাইফটাইম ফিল্ম প্রিন্স হ্যারি  ও মেগান মার্কেলকে নিয়ে একটি চলচ্চিত্র করতে যাচ্ছে। আর নির্মাতা হিসেবে মিনহাজকে নিচ্ছে তারা। এ চলচ্চিত্রটির প্রচার স্বত্ব নিয়েছে অস্ট্রেলিয়াভিত্তিক জনপ্রিয় চ্যানেল নেটওয়ার্ক টেন।

এই ছবির মূল গল্প হলো-প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ে হবে আগামী ১৯ মে।  হ্যারি ও মেগানের প্রণয়ের শুরুর দিকের ঘটনা, প্রণয়ের জালে দুজনে কীভাবে জড়িয়ে গেলেন শেষ পর্যন্ত কীভাবে পরিণয়ে রুপান্তরিত হচ্ছে এসব। ছবির নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে শিগগির এটি চূড়ান্ত হবে বলে লাইফটাইম ফিল্ম সূত্র গণমাধ্যমকে জানিয়েছে।    

‘ছবিতে প্রিন্স হ্যারি ও মেগানের প্রেমে জড়ানো এবং স্বাভাবিকভাবে বিশ্ব মিডিয়ার তীব্র আগ্রহে পরিণত হওয়ার সময়কার ঘটনা থাকবে। পাশাপাশি তালাকপ্রাপ্ত আমেরিকান অভিনেত্রী হিসেবে মেগানের জীবনও উঠে আসবে এতে।’ ছবির উপজীব্য সম্পর্কে এভাবেই জানিয়েছে পত্রিকাটি।

এর আগে প্রিন্স হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেটের বিয়ে উপলক্ষে এমন একটি চলচ্চিত্র তৈরি করা হয়েছিল। ২০১১ সালের এপ্রিলে তাদের বিয়ের কয়েকদিন আগে সেটি মুক্তি দেওয়া হয়।

বাংলাদেশি নির্মাতা মিনহাজ হুদা ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পরিচালনায় প্রথম নির্মিত টেলিভিশন সিরিজ সিনোপসিস। যেটা ১৯৯৭ সালে নির্মাণ করেন। এরপর ১৯৯৯ সালে 'জাম্প বয়' নির্মাণ করে যা তাঁকে এনে দেয় সেরা ফিচার ফিল্ম অ্যাওয়ার্ড।  

২০০৬ সালে ব্রিটিশ ফিল্ম অ্যাওয়ার্ডে অর্জন করেন 'ডগলাস হিচকক্স অ্যাওয়ার্ড।' ‘কিডাল্টহুড’ ছবির জন্য তিনি বেশ পরিচিত। 



মন্তব্য