kalerkantho


কোস্টারিকায় গিয়ে সুপারস্টার বিহারের যুবক!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১০:৪১



কোস্টারিকায় গিয়ে সুপারস্টার বিহারের যুবক!

বিহারের মোতিহারি থেকে কাহিনির সূত্রপাত। সেখানেই জন্ম প্রভাকরের। লক্ষ লক্ষ ভারতীয়র মতো তিনিও স্বপ্ন দেখেছিলেন বলিউডের নায়ক হওয়ার। এসেছিলেন মুম্বইতেও। কিন্তু সব স্বপ্ন যে পূরণ হয় না। চলে যান সুদূর কোস্টারিকায়। কোস্টারিকায় গিয়ে এই ভারতীয় নামই প্রশংসা কুড়োচ্ছে সিনেপ্রেমীদের। বিহারের এই অখ্যাত যুবকই এখন সেদেশের সুপারস্টার। কিন্তু কীভাবে? প্রভাকর শারণ তার নাম। এ নাম বলিউডে পরিচিত নয়। বিহারেও খুব একটা মানুষ জানেন কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। এক বিদেশিনীর প্রেমে পড়ে কোস্টারিকায় চলে যান। যেখানে গিয়ে ব্যবসা শুরু করেন। সে ব্যবসাও টেকেনি। ব্যর্থতায় সঙ্গ ছাড়েন স্ত্রীও। একমাত্র সন্তানের দায়িত্বও তিনিই নিয়ে নেন।


আরো পড়ুন: মেয়েদের কটাক্ষ ও গোপন ভিডিওর হুমকিতে ক্ষোভ


আবার বিহারে ফিরে আসেন প্রভাকর। কিন্তু হাল ছেড়ে নয় বরং নতুন লড়াইয়ের জন্য তৈরি হতে থাকেন। কিছু অর্থ জোগাড় করে চার বছরের মাথায় ফের কোস্টারিকায় যান তিনি। চোখে তখনও নায়ক হওয়ার স্বপ্ন। এবার স্বপ্ন সত্যি হল। এগিয়ে এলেন টেরেসা রদরিগেজ সেরদাস নামের এক শুভাকাঙ্খী। তাঁর সাহায্যেই তৈরি করে ফেলেন স্প্যানিশ ফিল্ম এনরেগাদোস: লা কনফিশন। ছবিতে প্রভাকরের সঙ্গে রয়েছে ন্যান্সি ডোবলস, স্কট স্টেইনার্সের মতো অভিনেতারা।


আরো পড়ুন: সেলেনা কাণ্ডে খুশি নন তার মা


সিনেমা কোস্টারিকার হলেও তাতে বলিউডের ছোঁয়া রয়েছে। এতেই তা কোস্টারিকার দর্শকদের মন কেড়েছে। সেদেশের অন্যতম হিট প্রভাকরের এ ছবি। যা তাঁকে এনে দিয়েছে তারকার তকমা। এখানেই থেমে থাকতে রাজি নন কোস্টারিকার ভারতীয় সুপারস্টার। এবার ইংরেজি, হিন্দি, ভোজপুরি ভাষায় ছবি তৈরি করছেন তিনি। নাম দিয়েছেন এক চোর, দু মস্তিখোর। শুটিং প্রায় শেষের পথে। ছবি মুক্তি পাওয়ার কথা মার্চ-এপ্রিল নাগাদ।

 



মন্তব্য