kalerkantho


মাত্র একটা বোমা, তাতেই নারীরা স্যানিটারি প্যাড পেতে পারেন বিনামূল্য!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১০:৩৩



মাত্র একটা বোমা, তাতেই নারীরা স্যানিটারি প্যাড পেতে পারেন বিনামূল্য!

'প্যাডম্যান' ছবির মাধ্যমে সচেতনতার নতুন বার্তা নিয়ে এসেছেন বলিউড 'খিলাড়ি' অক্ষয় কুমার। 'টয়লেট এক প্রেম কথা'র পর তিনি পিরিয়ডকালীন স্বাস্থ্য নিয়ে নারীদের সচেতন করতে চাইছেন। এ নিয়ে জোর প্রচারণাও চলছে। এর আগেই তিনি বলেছিলেন, ভারতের  সব নারীর স্যানিটারি প্যাড বিনামূল্য পাওয়া উচিত। এটা তাদের মৌলিক অধিকারের মধ্যে পড়ে। কিন্তু সে খরচ কোত্থেকে আসেতে পারে সে বিষয়ে ধারণাও দিলেন এই অভিনেতা। বললেন, প্রতিরক্ষা বাজেট থেকে একটা বোমা বানানোর খরচ কেটে নিলেই প্রত্যেক নারী হয়তো এই সুবিধা পেতে পারেন। 

আর পড়ুন: শেষমেষ কী করতে চাইছেন হৃতিক-সুজানে?

পুনেতে মুভির প্রমোশনে এসে ৫০ বছর বয়সী অক্ষয় বলেন, নারীরা ট্যাক্সমুক্ত স্যানিটারি প্যাড পেতে চান। কিন্তু আমি বলবো, এটা সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া উচিত। প্রতিরক্ষা বাজেট থেকে মাত্র ৫ শতাংশ কেটে নেওয়া হোক। একটা বোমা কম বানানো হোক। আর সেই অর্থে প্রত্যেক নারী ফ্রি-তে এই স্বাস্থ্যসেবা পেতে পারেন। 

'প্যাডম্যান' অরুণাচালাম মুরুগানাথামের বায়োপিক। এই লোক তার গ্রামে নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অতি কমমূল্যে স্যানিটারি প্যাড বানানোর যন্ত্র আবিষ্কার করেন। পিরিয়ড নিয়ে নারীদের সচেতন করতে তার সংগ্রামের কথা দেশজুড়ে ছড়ায়। 

আরো পড়ুন: বিয়ে করবে কি করবে না? সোহমকে শুভশ্রী

সোনম কাপুর এবং রাধিকা আপ্তে আছেন এ ছবিতে। এ মাসের ২৫ তারিখে মুক্তি পাবে ছবিটি। এটা সঞ্জয় লীলা বানসালির হাই-ভোল্টেজ  'পদ্মাবত' এর সঙ্গে প্রতিযোগিতায় নামবে। 
সূত্র : ডেকান ক্রনিকল 


মন্তব্য