kalerkantho


পুরুষ হয়ে জন্মেছিলেন এই বলিউড অভিনেত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ২০:৪৬



পুরুষ হয়ে জন্মেছিলেন এই বলিউড অভিনেত্রী

মুক্তি পেয়েছে সাইফ আলি খানের নতুন ছবি 'কালাকান্দি। 'কালাকান্দি' একটি ডার্ক কমেডি। অক্ষত ভার্মা পরিচালিত এই ছবিতে সাইফ ছাড়াও অভিনয় করেছেন সবিতা ধুলিপালা, ইশা তালওয়ার।

ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন নেরি সিং। নেরি সিং যাঁর আসল নাম নরেন্দ্র সিং। শুনে হয়তো আপনি অবাক হবেন, ছেলে হয়ে জন্মেছিলেন নেরি। আজ তিনি বলিউড অভিনেত্রী। কিন্তু নরেন্দ্র থেকে নেরি হলেন কেন?

সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই কথা বললেন নেরি। ক্যারিয়ারের শুরুতে নাচ শো করতেন নরেন্দ্র। নারীদের সঙ্গে স্টেজে পারফর্ম করতেন। কখনও কখনও নারীদের পোশাক পরেই হাজির হতেন নাচের মঞ্চে। পুরুষ হয়ে নারীর পোশাক পরে, নারীদের মতো নাচ করে দর্শকদের চমকে দিয়েছিলেন।

তারপর 'এন্টারটেইমেন্ট কে লিয়ে কুছ ভি করেগা' নামে জনপ্রিয় টেলিভিশন শোয়ে অংশ নেন। শো কর্তৃপক্ষ তাঁকে নারীর বেশে নাচ করতে বলায়, তিনি না করে দেন। পরে শো-এর অন্যতম বিচারক ফারহা খানের অনুরোধে ডান্স ফ্লোরে নারীর সাজে হাজির হন এবং পারফর্ম করেন।

আর এতেই সুপারহিট হয় সেই এপিসোড। তারপরই পুরুষ থেকে নারী হওয়ার সিদ্ধান্ত নেন। নরেন্দ্র থেকে হয়ে ওঠেন নেরি। কিছুদিনের মধ্যেই বলিউডে পা রাখেন। 'দুন্নো Y2...লাইফ ইজ আ মোমেন্ট', 'তামাশা', 'মম'  ছবিতে অভিনয় করেছেন।

'তামাশা' ছবিতে হিজড়ার চরিত্রে অভিনয়ের অফার পান। প্রথমে না করে দেন, কিন্তু ছবিতে রণবীর কাপুরও রয়েছেন জেনে সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান অভিনয় করতে।



মন্তব্য