kalerkantho


'ঘড়ি-সানগ্লাসের কি বাংলাদেশি কোনো ব্র্যান্ড আছে?'

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০১৮ ১৬:০৫



'ঘড়ি-সানগ্লাসের কি বাংলাদেশি কোনো ব্র্যান্ড আছে?'

'বাংলাদেশের কোনো ব্র্যান্ড আমি কিনিও না, পরিও না' অভিনেত্রী আশনা হাবিব ভাবনার উদ্ধৃতি দিয়ে একটি অনলাইন পোর্টালে একটি খবর সাক্ষাৎকার প্রকাশিত হয়। এরপর তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। নেটিজেনদের আক্রমণের মুখে পরেন অভিনেত্রী ভাবনা।

তবে তাঁর বক্তব্য 'অসম্পূর্ণ' করে তা 'বিকৃত' করে প্রকাশ করা হয়েছে বলে কালের কণ্ঠের কাছে দাবি করেছেন ভাবনা। তিনি বলেন, আপনাকে যদি কেউ প্রশ্ন করে 'আপনি সানগ্লাস কোন ব্র্যান্ডের পরেন?' এটার উত্তর কী হবে? সানগ্লাস কী বাংলাদেশের কোনো ব্র্যান্ডের আছে? আসলে আমি অমন কিছুই বলি নি, তারা তাঁদের নিজের মতও করে লিখে দিয়েছে।

ভাবনা বলেন, আপনাকে যদি প্রশ্ন করা হয়, 'আপু এই যে আপনি হাতে যে ঘড়িটা পরে আছেন এটা কোন ব্র্যান্ডের?' এটার উত্তর কী হবে? ঘড়ি কি বাংলাদেশি ব্র্যান্ডের হয়? আমাকে যদি বলা হয় বাংলাদেশের ঘড়ি, সানগ্লাস ব্যবহার করেন না? তাহলে আমার উত্তরটা কী হবে বলেন?' আমি কি বলবো হ্যাঁ করি, গাউছিয়া থেকে কিনে আনি?

ভাবনা প্রশ্নের উত্তর দিলেন এভাবেই। প্রশ্নের উত্তর তৈরি হলো প্রশ্ন দিয়ে। তিনি বলেন, তারা গতকাল যে বক্তব্য প্রকাশ করেছিল সেটা পরিবর্তন করেছে। অর্থাৎ আপনারা নিশ্চই উত্তর পেয়ে গেছেন।

তিনি বলেন, ব্র্যান্ডের বিষয়ে প্রশ্ন এসেছে। আমাকে বলা হলো আপু কোন কোন ব্র্যান্ড পছন্দ। এখন বলেন,জামদানি কি কোনো ব্র্যান্ড? এটা আমাদের ঐতিহ্যের অংশ নয়? এসব নিয়ে তো প্রশ্ন নেই। তাঁত, জামদানি, পাট এসব তো এসব তো ব্র্যান্ড নয়। এগুলো তো আমাদের প্রত্যেকটা বাঙালি, বাংলাদেশির গর্বের অংশ। আমি কি বলবো জামদানি ব্র্যান্ডের শাড়ি পছন্দ আমার?

'ভয়ঙ্কর সুন্দর' অভিনেত্রী বলেন, আমাকে প্রশ্ন করা হয়েছে স্পেসিফিক ব্র্যান্ডের। আমি কেন স্পেসিফিক ব্র্যান্ডের নাম বলতে যাবো? আমি তো কাউকে বাণিজ্যিকভাবে রিপ্রেজেন্ট করবো না। আমি পোশাক ও স্যান্ডেলের পছন্দের ব্র্যান্ডের উত্তরে বলেছি পোশাকের ক্ষেত্রে বাংলাদেশের কোনো ব্র্যান্ডের নাম আমি বলবো না। আর স্যান্ডেল তো দুই একটা বাংলাদেশি ব্র্যান্ড ছাড়া নেই। তাই এসব প্রশ্নের উত্তরকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি।


মন্তব্য