kalerkantho


দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসতে হতে পারে বিরাট-আনুশকাকে

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ২১:৪৯



দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসতে হতে পারে বিরাট-আনুশকাকে

ছবি : ইন্টারনেট থেকে

জমজমাট ভাবে বিয়ে করেছিল বিরাট কোহলি আর অনুশকা শর্মা। বিয়ের ঘোর কাটতে না কাটতেই উঠে এল বড় সড় প্রশ্ন। দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে বসতে হতে পারে এই তাড়কা জুটিকে। ভারতের দৈনিক জাগরণে প্রকাশিত খবরে বলা হয় বিরাট-আনুশকার বিয়ের রেজিস্ট্রেশনটাই বৈধ মতে হয়নি।  

জানা গেছে, ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুশকা শর্মা গতবছরের ১১ ডিসেম্বর ইতালির তাসকানিতে গিয়ে বিয়ে করেছিলেন। দুই সেলিব্রিটি যে দেশ ছেড়ে ইতালিতে গিয়ে বিয়ে করবেন, সেই খবর ছিল না রোমের ভারতীয় দূতাবাসের কাছে। 

পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের আইনজীবী হেমন্ত কুমার ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে আরটিআই (রাইট টু ইনফরমেশন) করেছিলেন। রোমের ভারতীয় দূতাবাস তার জবাব দিয়েছে ৪ জানুযারি। আর এই জবাবেই সামনে এসেছে বিরাট ও অনুশকা তাঁদের বিয়ের ব্যাপারে কোনও তথ্যই আগে থাকতে দেননি ভারতীয় দূতাবাসের ম্যারেজ অফিসারকে। হেমন্ত কুমারের বক্তব্য অনুযায়ী, বিদেশে বিয়ে করতে হলে সংশ্লিষ্ট দেশের ভারতীয় দূতাবাসকে আগে থাকতেই জানাতে হবে। 

তিনি আরও জানান, কোনও ভারতীয় ব্যক্তি যদি অন্য কোনও দেশে গিয়ে বিয়ে করেন, তাহলে তাঁকে বিদেশি বিয়ের নিয়ম-১৯৬৯ মতে রেজিস্ট্রেশন করতে হবে। বিরুষ্কা সেই নিয়মের ধার ধারেননি। দেশের যে রাজ্যে বিরুষ্কা থাকবেন, সেই রাজ্যের নিয়মানুযায়ী এখন তাঁদের দ্বিতীয়বার বিয়ে করতে হবে বলে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।



মন্তব্য