kalerkantho


হিমশীতল পানিতে টানা চার ঘণ্টা ভিজেছি : নিরব

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ২০:০১



হিমশীতল পানিতে টানা চার ঘণ্টা ভিজেছি : নিরব

সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে সোয়া ১১ টা পর্যন্ত টানা কৃত্রিম বৃষ্টিতে ভিজে শট দিতে হয়েছে। বলা হয়েছিল গরম পানির বৃষ্টি দেয়া হবে। কিন্তু পানি গরম  করে আনার পরই ঠাণ্ডা হয়ে যাচ্ছিল। বাধ্য হয়ে গরম পানি বাদ। সমস্ত ঝুঁকি নিয়ে হিম শীতল পানির বৃষ্টিতেই পৌনে চারঘণ্টা বৃষ্টিতে ভিজে শট দিয়েছি।

সম্প্রতি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে 'রৌদ্রছায়া'র শুটিং শেষ করে ঢাকায় ফিরেছেন অভিনেতা নিরব। ফিরেই জানালেন 'রোমহর্ষক' কাহিনি।

নিরব বলেন, শ্রীমঙ্গলে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা চলছে। আমার ধারণা তাপমাত্রা আরো নিচুতে নেমে এসেছিল। বৃষ্টির শট নিতেই হবে সেদিন, বিকল্প উপায় নেই। নানাভাবে চিন্তা করে শেষ পর্যন্ত চূড়ান্ত হলে শট নেওয়া হবে। শেষ পর্যন্ত সোয়া চার ঘণ্টা ধরে কৃত্রিম বৃষ্টির তলে শুটিং চলল।

নিরব বলেন, ভিজতে ভিজতে শরীরের চামড়ায় আর কোনো অনুভূতিই কাজ করছিল না। একবার করে শট দিয়ে এসে সাথে সাথে মুছিয়ে দেয়া হচ্ছিল, কিন্তু একটু পর আবার শট। প্রতিবার শট দিতে যাওয়ার সময় মনের ভেতর কি যে তোলপাড় করছিল বোঝাতে পারবো না। শুটিং করতে করতে একটা সময় মনে হচ্ছিল বুঝি মরেই যাবো। এটা আমার জীবনের অন্যতম স্মরণীয় কাজগুলোর একটি। ফাইনালি আমরা কাজটা শেষ করতে পেরেছি।

নিরব-আইরিন জুটির প্রথম সিনেমা ‘রৌদ্রছায়া’। গত বছর এপ্রিলে শুরু হয়েছিল এই ছবির শুটিং। গত বুধবার থেকে সিলেট অঞ্চলের বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে ‘রৌদ্রছায়া’ ছবির শেষ লটের শুটিং। এরই অংশ হিসেবে প্রচণ্ডড ঠাণ্ডায় বৃষ্টিতে ভিজলেন নিরব আইরিন।

মজার বিষয় হলো ছবির নামের সাথে ছবির কর্মকাণ্ডের দারুণ মিল রয়েছে। গত বছরেরর শেষ জৈষ্ঠ সর্বোচ্চ তাপমাত্রায়, যখন চারিদিকে গরমে খা খা করছিল তখন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ছবিটির শুটিং চলতে থাকে। আর এবার পৌষের যে দিনটাতে তাপমাত্রা হুট করে নেমে গেল সে রাতেই তারা ভিজলেন, তাও দেশের সবচেয়ে শীতলতম স্থান।

শুটিংয়ে অংশ নিতে গত মঙ্গলবার ঢাকা ছেড়েছেন নিরব-আইরিন দু’জনেই। আজ নিরব ঢাকায় ফিরেছেন। বাকি রয়েছে আরও দু'টি শট।

'রৌদ্রছায়া’ ছবিটি পরিচালনা করছেন নির্মাতা বুলবুল জিলানী। নিরব-আইরিন ছাড়াও অভিনয় করছেন আবুল কালাম আজাদ, সুষমা সরকার। নির্মাতার ইচ্ছে, চলতি বছরের মাঝামাঝি সময়ে তিনি ছবিটি মুক্তি দেবেন।

পড়তে পারেন বছরের সর্বনিম্ন তাপমাত্রার রাতে বৃষ্টিতে ভিজলেন নিরব-আইরিন



মন্তব্য