kalerkantho


কোথায়, কী করছেন বাংলাদেশি সুন্দরী জেসিয়া?

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৮ ১৮:৪১



কোথায়, কী করছেন বাংলাদেশি সুন্দরী জেসিয়া?

সকল বিতর্কের অবসান ঘটিয়ে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হয়ে বিশ্বসুন্দরীদের কাতারে দাঁড়িয়েছিলেন জেসিয়া ইসলাম। লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে পড়াশোনার বাইরে ছিলেন এই সুন্দরী। এখন ফের পড়াশোনার প্রতি মনোযোগী হয়েছেন জেসিয়া ইসলাম।

রাজধানীর সাউথ পয়েন্ট একাডেমি থেকে ‘ও লেভেল’ এবং পরে অন্য একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ‘এ লেভেল’ সম্পন্ন করেছেন। এখন বিশ্ববিদ্যালয়ে পড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। জেসিয়া কালের কণ্ঠকে বলেন, আমি বেসিক্যালি কম্পিউটার প্রকৌশলের ওপর পড়াশোনার বিষয়ে আগ্রহী। পরিবারকে জানিয়েছি। যদি সবকিছু ঠিক ঠাক থাকে তবে আগামী ফেব্রুয়ারিতে কম্পিউটার সায়েন্স  অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে পড়াবো।

জেসিয়া বলেন, এটাই চূড়ান্ত সিদ্ধান্ত না। সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে। পছন্দের আরও কিছু বিষয় আছে। দেখা যাক। তবে আমার ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে পড়ার ইচ্ছা আছে।

পড়াশোনার পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে জড়াতে চান এই সুন্দরী। জেসিয়া কালের কণ্ঠোকে বলেন, এখন পর্যন্ত কোনো সোশ্যাল ওয়ার্কের সাথে নিজেকে ইনভল্ভ করিনি। তবে আমি প্রস্তুত আছি। হিউম্যানিটির জন্য জন্য যেকোনো ধরনের কাজ করতে চাই। সময় এবং সুযোগের অপেক্ষায় নিজের মূল কাজের বাইরে এসবে অংশ নিতে চাই।

শোবিজে কাজের বিষয়ে জেসিয়া বলেন, এখন পর্যন্ত কাজের বিষয়ে কোনো চূড়ান্ত আলাপ হয়নি। ফিল্মে কাজ করার ইচ্ছে আছে। বেসিক্যালি ফিল্মটাই আমার প্যাশনের জায়গা। চলচ্চিত্রের নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। তবে ছোটপর্দার কাজেও আমার না নেই। কিন্তু শর্ত আছে। ছোটপর্দা বড়পর্দা উভয়ক্ষেত্রে ভালো কাজ করতে চাই। কাজের মান থাকতে হবে। কোয়ালিটিফুল কাজ হতে হবে।

সম্প্রতি চীনের সাংহাই শহরে অনুষ্ঠিত হওয়া ৬৭তম বিশ্বসুন্দরী প্রতিযোগিতা। প্রতিযোগিতার সেরা ৪০-এ ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। কিন্তু সেমিফাইনাল থেকে বাদ পড়েন এই সুন্দরী।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-এর আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী জানিয়েছিলেন, বিশ্বের ১২০টি দেশের মধ্যে থেকে জেসিয়া ইসলাম সেরা চল্লিশে ছিলেন। প্রথমবারের মতো বাংলাদেশি একটা মেয়ে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দারুণ পারফর্মন্যান্স করেছে।



মন্তব্য