kalerkantho


রজনীর রাজনীতিতে আসা নিয়ে যা বললেন এ আর রহমান

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১২:১০



রজনীর রাজনীতিতে আসা নিয়ে যা বললেন এ আর রহমান

সম্প্রতি কিংবদন্তি বলিউড সুপারস্টার রজনীকান্ত তামিলনাড়ুতে রাজনীতি করার ঘোষণা দিয়েছেন। এ জন্য অনেকে তাকে শুভেচ্ছা ও সাধুবাদ জানিয়েছেন।

রজনীর রাজনীতি প্রবেশের বিষয়ে প্রখ্যাত সংগীত পরিচালক এ আর রহমান তাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, ইউটিউব ভিডিওতে তার (রজনীকান্ত) বক্তৃতা দেখেছি। তিনি আধ্যাত্ম রাজনীতির কথা বলেন। সে ক্ষেত্রে আমি বিশ্বাস করি তিনি ভালো করেছেন।

সংগীত জগতে ২৫ বছর পূর্তি উপলক্ষে আগামী ১২ জানুয়ারি কনসার্টের বিষয়ে এক সাংবাদ সম্মেলনে এই কথা বলেন এ আর রহমান। রাজনীতিতে রজনীকান্তের আগমনে রাজনীতির মান বাড়বে এবং রাজনীতিতে আধ্যাত্ববাদের ছোঁয়া লাগবে বলেও মনে করেন তিনি।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চেন্নাইয়ে হাজারো সমর্থকের তুমুল হর্ষধ্বনির মধ্যে নতুন একটি রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন রাজনীকান্ত। তার এই দল রাজ্যের আগামী নির্বাচনে ২৩৪টি আসনের সবক'টিতেই লড়বে বলে জানানো হয়েছে।

৬৭ বছর বয়সী এই তামিল সুপারস্টার সমর্থকদের উদ্দেশে বলেন, 'আমি আমার কর্তব্য পালন করব। আমরা সিস্টেমের পরিবর্তন ঘটাব।'

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জে জয়ললিতার মৃত্যুর পর থেকে রাজ্যের রাজনীতিতে যা চলছে, তা তামিলনাড়ুকে গোটা দেশের 'হাসির পাত্র' করে তুলেছে বলেও তিনি মন্তব্য করেন তিনি।

'এই অবস্থায় এখনো যদি আমি রাজনীতিতে আসার ব্যাপারে কোনো সিদ্ধান্ত না নিই, সেই অপরাধবোধ আমাকে সারা জীবন তাড়া করে বেড়াবে,' সমর্থকদের উদ্দেশে বলেন রজনীকান্ত।

ভারতের শাসক দল বিজেপি- যারা এর আগে তাদের দলে যোগদানের ব্যাপারে রজনীকান্তকে প্রস্তাব দিয়েই রেখেছিল, তারা তার এ দিনের ঘোষণাকে স্বাগত জানিয়েছেন।

বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহ বলেছিলেন, রজনীকান্ত বিজেপিতে যোগ দিতে চাইলে স্বাগত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও গত মাসে চেন্নাই গিয়ে রজনীকান্তর সঙ্গে দেখা করেছিলেন।



মন্তব্য