kalerkantho


এবার দুর্ধর্ষ প্রতিরোধের কাহিনী নিয়ে আসছে অক্ষয়

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ২১:৪৩



এবার দুর্ধর্ষ প্রতিরোধের কাহিনী নিয়ে আসছে অক্ষয়

বাবা ছিলেন মিলিটারি অফিসার। অভিনেতা না হলে বোধহয় তিনিও সে পথেই যেতেন। তবে অভিনেতা হয়েও যে দেশের সেবা করা সম্ভব, তা তিনি একাধিকবার দেখিয়েছেন। ‘হলি ডে’, ‘এয়ারলিফট’, ‘বেবি’, ‘রুস্তম’ থেকে ‘টয়লেট এক প্রেম কথা’ উদাহরণ কম নেই। সাম্প্রতিক ‘প্যাডম্যান’ও তার ব্যতিক্রম নয়। ফের একবার দেশপ্রেমেরই গাথা বড়পর্দায় আনতে চলছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। এবার তিনি তুলে ধরবেন ২১ জন শিখ সেনার দুর্ধর্ষ প্রতিরোধের কাহিনী ‘কেসরি’।  যা মনে করিয়ে দেবে বিখ্যাত সারাগারি যুদ্ধের কথা। টুইটের মাধ্যমে নিজের এখনও পর্যন্ত সবচেয়ে কাঙ্খিত প্রজেক্ট।

@akshaykumar
Feeling nothing but immense pride and gratitude while sharing this. Beginning my 2018 with #KESARI, my most ambitious film and a lot of passion. Need your best wishes as always 🙏🏻 @dharmamovies@iAmAzure @SinghAnurag79

কাহিনি ১৮৯৭ সালের। ১০ হাজার আফগান সেনার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন তৎকালীন ব্রিটিশ আর্মির ৩৬তম রেজিমেন্টের (বর্তমান ভারতীয় সেনার চতুর্থ ব্যাটেলিয়ন) ২১ জন শিখ জওয়ান। হার নিশ্চিত জেনেও প্রাণ থাকতে যুদ্ধক্ষেত্র ছেড়ে পালিয়ে যাননি তাঁরা। বরং কড়া টক্কর দিয়েছিলেন হাজার হাজার আফগান সৈন্যদের। ইতিহাসের এই বীরত্বের গাথাই পর্দায় তুলে ধরবেন অক্ষয়। কেবল অভিনেতা হিসেবে নয় প্রযোজক হিসেবেও। আর এবার তাঁর সহ-প্রযোজক হিসেবে দেখা যাবে করণ জোহরকে। সেই শুটিংই শুরু হল আনুষ্ঠানিকভাবে।

শোনা গিয়েছিল, সালমান খানও এই প্রজেক্টে প্রযোজক হিসেবে থাকতে চলেছেন। কিন্তু পরে তিনি সরে দাঁড়ান। কারণ হিসেবে অজয় দেবগণের নাম উঠে আসে। কারণ সারাগারির এই যুদ্ধ নিয়ে অজয়ও ছবি তৈরি করবেন বলে ঠিক করেছিলেন। বন্ধুর খাতিরেই প্রজেক্ট থেকে সরে এসেছেন সল্লু। তবে কারণ যাই হোক, অক্ষয়-করণ এগিয়ে গিয়েছেন এক ধাপ। শুরু করে দিয়েছেন ছবির শুটিং। আর প্রথম ঝলকেই নজর কেড়েছেন বলিউডের খিলাড়ি।



মন্তব্য