kalerkantho


পপ গান ছেড়ে ‘নাত-ই রসুল’

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ১২:৩৬



পপ গান ছেড়ে ‘নাত-ই রসুল’

পপ তারকা আমাল হিজাজি। অবসর ছেড়ে লেবাননের  এই তারকা ফিরলেন নতুন চমক নিয়ে। আরব বিশ্বের অন্যতম জনপ্রিয় সঙ্গীত শিল্পী মুহাম্মদ (স.) স্মরণে নাত গাইলেন। গত সেপ্টেম্বরে গান-বাজনা ছেড়ে গ্ল্যামারের জীবন থেকে অবসরের ঘোষণা দেন এবং ইসলামী অনুশাসন মেনে চলতে শুরু করেন।

গত ২৯ নভেম্বর ঈদে মিলাদুন্নবীতে (সা.) উপলক্ষে ফেসবুকে একটি নাত-ই রাসুল (স.) এর ভিডিও পোস্ট করেন। এরপর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। ভিডিওটা এখন পর্যন্ত দেখা হয়েছে ১০ মিলিয়ন বার। শেয়ার হয়েছে তিন লাখ পঞ্চাশ হাজারের উপরে। ২ লাখ ২৩ হাজারের অধিক লাইক দেয় তার ভক্তকুলরা। কমেন্ট পড়েছে ১৬ হাজারেরও বেশি।

আমাল হিজাজির প্রথম অ্যালবাম বের হয় ২০০১ সালে। এর পরের বছর তার পপ রেকর্ড ‘জামান’ বের হয়। এই অ্যালবাম দিয়েই তিনি আরব বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেন। তার ‘জামান’ আরবি পপ সংগীতের ইতিহাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যালবাম।

গত সেপ্টেম্বরে আমাল ফেসবুক পোস্টে জানিয়েছিলেন তিনি সংগীত জগত ছেড়ে যাচ্ছেন। এরপর ফেসবুকে হিজাব পরিহিত ছবি পোস্ট করেন। ফেসবুকে লিখেন, ‘আমি কয়েক বছর ধরে নিজের সাথে যুদ্ধ করছিলাম, সে যুদ্ধ ছিলো আমার সঙ্গীত চর্চা আর আমার ধর্মের মধ্যে। শেষ পর্যন্ত আল্লাহ আমার প্রার্থনায় সাড়া দিয়েছেন।



মন্তব্য