kalerkantho


মধ্যরাতে ৫০০ শীতার্তকে কম্বল দিলেন এভ্রিল

কালের কণ্ঠ অনলাইন   

৩ জানুয়ারি, ২০১৮ ১৭:২৮



মধ্যরাতে ৫০০ শীতার্তকে কম্বল দিলেন এভ্রিল

জান্নাতুল নাঈম এভ্রিল। নির্বাচিত হয়েছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ। মাথায় ওঠে দেশীয় সুন্দরীর শীর্ষ মুকুট। কিন্তু শর্তের বেড়াজালে সে মুকুট খুলে ফেলতে হয়। সে সময় এভ্রিল প্রতিবাদ করেননি। কিন্তু মনে মনে প্রতিজ্ঞা করেছিলেন অসহায় মেয়েদের পাশে দাঁড়াবেন, বাল্যবিবাহের বিরুদ্ধে লড়বেন, মানবতার জন্য কাজ করবেন।

এগুলো সাধারণত ঘোষণার মধ্যেই আটকে যায়। অন্তত আমাদের সামাজিক প্রেক্ষাপটে বিষয়টা এমনই হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু এভ্রিল সে কথা রাখলেন। শুরু করলেন মানবতার জন্য কাজ।

নারী বাইক রাইডার। রাস্তাঘাটে মন চাইলেই বাইক নিয়ে বেরিয়ে পড়েন। এমনই রাতে রাইডিং এর সময় খেয়াল করলেন রাস্তার পাশে অসহায় বস্ত্রহীন মানুষের শরীরে শীতের কাপড় নেই। যে চিন্তা সেই কাজ।

শিশু, কিশোরসহ অসহায় মানুষদের শীতের কষ্ট নিবারণের জন্য তাদের পাশে দাঁড়ালেন জান্নাতুন নাঈম এভ্রিল। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে শুরু করে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত রাস্তার পাশে শীতে কাতর প্রায় ৫০০ মানুষের মধ্যে এভ্রিল শীতবস্ত্র দিয়েছেন।

এভ্রিল বলেন, এবার হয়তো আমি ঢাকার মধ্যে করতে পেরেছি কিছু। এরপর ঢাকার বাইরে চেষ্টা করবো। এভ্রিল নিজেও সমাজের বিত্তবান মানুষদের উদ্দেশ্যে আহবান জানিয়েছিলেন, প্রত্যেকেই যেন নিজেদের সামর্থ্যের মধ্য থেকে গরীব, অহসায় মানুষের শীত নিবারণে এগিয়ে আসেন।

এভ্রিল জানিয়েছেন, এই উদ্যোগে তার পাশে রয়েছে ইয়ামা মটরস বাংলাদেশ এসিআই মটরস লিমিটেড, কেবি রাইডারস ও বাইক বিডি নামের তিনটি সংগঠন।


মন্তব্য