kalerkantho


ঢাকামুখী ট্রেনে চড়ে আসলেন মিনার (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

২ জানুয়ারি, ২০১৮ ১৪:২৬



ঢাকামুখী ট্রেনে চড়ে আসলেন মিনার (ভিডিও)

তিনি প্রতিভাবান, সুকণ্ঠের অধিকারী। যেকোনো গান তাঁর গায়কীতে প্রাণ পায়। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। তরুণ ও শীর্ষস্থানীয় গীতিকার ইশতিয়াক আহমেদের লেখা গান আর জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, গায়ক ও সংগীত পরিচালক বেলাল খানের আয়োজনে নতুন গান 'ঢাকামুখী ট্রেন'-এও নতুন করে তারই প্রমাণ দিলেন অন্যরকম কণ্ঠের অধিকারী গায়ক মিনার রহমান।

'ঢাকামুখী ট্রেনে' গানটির গায়ক, গীতিকার, সুরকার- তিনজনই নিজ নিজ ক্ষেত্রে জনপ্রিয় তিন মানুষ। দেশের শীর্ষ স্থানীয় সংগীত প্রয়োজনা প্রতিষ্ঠান সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে গত বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) প্রকাশিত হয় মিনারের ঢাকামুখী ট্রেন। গানটি নিয়ে যথেষ্ট আশাবাদী গানসংশ্লিষ্ট প্রত্যেকেই। 

গানটি প্রসঙ্গে গায়ক মিনার বলেন, গানটির কথা ও সুর ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি আমার গায়কীতে সেটিকে সুন্দরভাবে ফুটিয়ে তুলতে। আশা করি গানটি শ্রোতাদের ভালো লাগবে।

সুরকার ও সংগীত পরিচালক বেলাল খান বলেন, গায়ক মিনার ইতিমধ্যে বেশ কিছু ভালো গান উপহার দিয়েছেন শ্রোতাদের। আমার কম্পোজিশনে প্রথমবারের মতো একটা গানে কণ্ঠ দিলেন মিনার। গানটি নিয়ে আমি অনেক আশাবাদী। আশা করি, শ্রোতারা নিরাশ হবেন না। 

গীতিকার ইশতিয়াক আহমেদ গানটির ব্যাপারে দারুণ আশাবাদী। তিনি কালের কণ্ঠকে বলেন, আমি কতটা ভালো বা মন্দ লিখেছি সেটা নির্ণয়ের ভার শ্রোতাদের ওপরই ছাড়ছি। তবে আমার লেখার ওপর অসাধারণ সুর বসিয়েছেন বেলাল খান। অনন্য সংগীতায়োজন। আর মিনার রহমানের গায়কীর ব্যাপারে নতুন করে কিছু বলার নেই। শুধু এটুকুই বলব, বরাবরের মতো তাঁর এ গানটির গায়কীতেও প্রাণ রয়েছে। আশা রাখছি, শ্রোতাদের ভালো লাগবে। 


মন্তব্য