kalerkantho


কোটি পেরিয়ে গেছে এফ এ সুমনের গান, অথচ...

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৫:২৪



কোটি পেরিয়ে গেছে এফ এ সুমনের গান, অথচ...

সঙ্গীত জগতের পরিচিত নাম এফ এ সুমন। এরই মধ্যে অসংখ্য জনপ্রিয় গান  শ্রোতাদের উপহার দিয়েছেন তিনি। ইউটিউব এবং ওয়েলকাম টিউনেও গানগুলোর অবস্থান ছিল বেশ ভালো। ধারাবাহিকভাবে উপহার দিয়ে চলেছেন নতুন নতুন গান। তার প্রকাশিত গান গুলোর মধ্যে বেশ কয়েকটি গান ইউটিউবে কোটি ভিউ পার হয়েছে।

তার গাওয়া আরও বেশ কয়েকটি গান ইউটিউবে কোটি ভিউ ছুঁই ছুঁই করছে। তবে ২০১৭ সালে খুব অল্প সময়ে এফ এ সুমনের প্রকাশিত ‘পাগলিরে’ গানের ভিউ  এক কোটি ৩০ লাখ পার হয়েছে।

‘পাগলিরে’ গানটি লিখেছেন সোহাগ ওয়াজীউল্লাহ। আর সুর ও সঙ্গীত করেছেন এফ এ সুমন নিজেই। গানটি এই বছরের জুলাই মাসে জি সিরিজের ইউটিউবে চ্যানেলে প্রকাশ হয়। জি সিরিজের ইউটিউবে অফিশিয়াল লিরিক্যাল ভিডিও ভিউ হয়েছে ৯ লাখ ৩৪ হাজার ভিউ হয়েছে। আর অন্যান্য আনঅফিশিয়াল চ্যানেলেই ভিউ হয়েছে ১ কোটি ২০ লাখ ৬৫ হাজার।

‘পাগলিরে’ গানের ভিউ সম্পর্কে এফ এ সুমন বলেন, ২০১৭ সালে ‘পাগলিরে’ গানটিতে সবচেয়ে বেশি ভিউ। যেহেতু ভিউ দিয়ে গানের টপচার্ট নির্ধারণ করা হচ্ছে,সেহেতু পাগলিরে গানটি টপচার্টের নাম্বার ওয়ান গান। সবচেয়ে বড় কথা হলো আমার অফিসিয়াল ভিডিও ছাড়াই আমার গানকে ভালোবেসে অনেক ভক্তরা আনঅফিসিয়াল ভিডিও তৈরি করে থাকে। আর সেই ভিডিওগুলোই ইউটিউবে বেশ জনপ্রিয় হয়ে উঠে। আমি মনে করি ভালো গান হলে সেটাই সব প্লাটফর্মে ভালো সাড়া পাওয়া যায়।

উল্লেখ্য,বর্তমানে এফ এ সুমন বর্তমানে স্টেজ প্রোগ্রাম নিয়ে ব্যস্ত সময় পার করছেন।



মন্তব্য