kalerkantho


ককপিটে নেই আসল কণ্ঠ, মর্মাহত রোশান

মাহতাব হোসেন   

৭ ডিসেম্বর, ২০১৭ ১৬:১৭



ককপিটে নেই আসল কণ্ঠ, মর্মাহত রোশান

আগামীকাল সারাদেশে মুক্তি পাচ্ছে কলকাতার সিনেমা ককপিট। ছবিটি ভারতীয় হলেও এতে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা রোশান।

দেবের সহ-অভিনেতা হিসেবে রোশানের অনবদ্য ভূমিকা রয়েছে এই ছবিতে। কেননা একটি বিপদগ্রস্থ বিমানের পাইলট হিসেবে অভিনয় করেছেন দেব আর দেবের কো-পাইলট ছিলেন রোশান।

আগামীকাল বাংলাদেশে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এই খবরে রোশান যেমন আনন্দিত তেমনি অপরদিকে বেশ মর্মাহত। আনন্দের কারণ নতুন করে বলার কিছু নেই তবে মর্মাহতের কারণ হলো ককপিটে রোশানের আসল কণ্ঠ ব্যবহার করা হয়নি।

রোশান কালের কণ্ঠকে বলেন, আমি প্রথমে সিনেমা হলে গিয়ে তো আমাকে চিনতে পারিনি। কণ্ঠ শুনে আসমান থেকে পড়ি, এ কার কণ্ঠ। এতো পার্থক্য! যাইহোক প্রকৃত কণ্ঠ ব্যবহার না করায় বেশ মর্মাহত হয়েছি। আমার কণ্ঠটাকে এভাবে পরিবর্তন করায় চিনতেই পারি নি।

  এটা কষ্টের বটে। তবে একদিক থেকে আনন্দও লাগছে যে ছবিটি দেশের মানুষেরা দেখতে পারবে। ভক্তরা এতোদিন অপেক্ষা করেছিলেন এখন তাদের প্রত্যাশা পূরণ হচ্ছে। অনেক চমৎকার ছবি, ভালো মেকিং।

ককপিট ছবির গল্প, মুম্বাই থেকে কলকাতাগামী একটি বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ার পর বিমানের মধ্যে ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে। একটি বিশেষ চরিত্রে বাংলাদেশ থেকে ফারিনকেও দেখা যাবে এই ছবিতে। ককপিট প্রযোজনা করছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস। ছবিটিতে রুক্মিনী ও শ্রাবন্তী অভিনয় করেছেন।  


মন্তব্য