kalerkantho


জাভেদ আখতারের বিরুদ্ধে মামলা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ১৫:১০



জাভেদ আখতারের বিরুদ্ধে মামলা

দীপিকার পদ্মাবতী সিনেমা নিয়ে চলমান বিতর্কে সঞ্জয় লীলা বনশালীর পাশে দাঁড়াতে গিয়ে ভারতীয় কবি, গীতিকার জাভেদ আখতার রাজপুত সমাজের প্রতি অবমাননাকর মন্তব্য করেছেন বলে অভিযোগ উঠেছে। সেসঙ্গে তার বিরুদ্ধে জয়পুরের সিন্ধি ক্যাম্প পুলিশ স্টেশনে একটি মামলাও দায়ের করা হচ্ছে বলে ভারতীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে।


সম্প্রতি এক সাক্ষাৎকারে জাভেদ বলেছেন, রাজপুতরা ব্রিটিশের বিরুদ্ধে কখনও লড়েনি, তারা ইংরেজের হাতের পুতুল ছিল। রাজপুত আর রাজওয়াড়ারা ব্রিটিশ শাসনের বিরুদ্ধে কখনও অস্ত্র ধরেনি অথচ এখন তারা রাস্তায় নেমেছে একটি ছবি ও এক পরিচালকের বিরুদ্ধে। রাজস্থানের এইসব রানা, রাজা, মহারাজারা ২০০ বছর ধরে ব্রিটিশ রাজত্বের গোলাম ছিলেন। সে সময় তাঁদের রাজপুত সম্মান আর মর্যাদা কোথায় ছিল। তাঁরা তাদের রাজত্ব ধরে রেখেছিলেন ব্রিটিশদের গোলামি করার অঙ্গীকার করে।
 
জাভেদের এই মন্তব্য নিয়েই ক্ষিপ্ত হয়ে উঠেন পদ্মাবতীর বিরুদ্ধে প্রথম রাস্তায় নামা রাজপুত কার্ণি সেনা। তারা জানিয়েছে, রাজস্থানে জাভেদ আখতারের প্রবেশ নিষিদ্ধ করল তারা। এরপরেও যদি তিনি এ রাজ্যে আসার চেষ্টা করেন, তাকে রাস্তায় ফেলে পেটানো হবে। তাদের বক্তব্য, রাজপুতরা দেশের জন্য প্রাণ দিয়েছেন অথচ জাভেদ তাদের ইতিহাস নিয়ে বিদ্রূপের সাহস দেখাচ্ছেন, বলছেন, তারা ব্রিটিশের গোলাম ছিলেন! জাভেদের কুশপুতুলও পোড়ায় এই সংগঠন।


মন্তব্য