kalerkantho


টিজারে ভিন্নতার ইঙ্গিত আহত ফুলের গল্পে

কালের কণ্ঠ অনলাইন   

২৪ নভেম্বর, ২০১৭ ১০:১২



টিজারে ভিন্নতার ইঙ্গিত আহত ফুলের গল্পে

পিতৃতান্ত্রিক বাংলাদেশের মুসলিম সমাজব্যবস্থা, তথ্যপ্রযুক্তি ও সংস্কৃতি সংস্পর্শ; এ তিনটি বিষয়- যথাক্রমে শাপলা, কামিনী এবং মোহনা নামের তিনজন মেয়ের জীবনকে কিভাবে প্রভাবিত করেছে তাই নিয়ে আমাদের চলচ্চিত্র 'আহত ফুলের গল্প। '

সম্প্রতি সোশ্যাল মিডিয়া ইউটিউবে 'আহত ফুলের গল্প' চলচ্চিত্রের টিজার প্রকাশ করা হয়েছে।

এক ঝলেকে একটি ছবির প্রাথমক একটি ধারণা দেওয়া যায়। যা এর ক্ষেত্রে ইতিবাচক মনে হয়েছে বলেই মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।  

এতে আছে শাপলা-সবুজের অপরিণত প্রেম কাহিনী। এ চলচ্চিত্রে ফ্যান্টাসি নেই, আছে চারপাশে দেখা ঘটনার বিশ্লেষনের মধ্য দিয়ে আমাদের প্রচলিত জীবনের গভীর সংকটকে উপলব্ধির চেষ্টা। সিরিয়াস বিষয় গল্পের বিষয়বস্তু হলেও- দৈনন্দিন জীবনে বয়ে চলা হাসি-ঠাট্টা, গান-গীত এবং একটি প্রেম কাহিনীর মধ্য দিয়ে গল্পের মূল সুরটি প্রবাহিত। এছাড়াও বর্ণনাত্মক রীতির সরল ভঙ্গিতে গল্প বলার ধরনটিও আধুনিক যান্ত্রিক চাপেস্পৃষ্ট মানুষের আবেগ ও উপলব্ধিকে একইসাথে স্পর্শ করবে- এমনটাই মনে করেন নির্মাতা।

শাপলা চরিত্রে অভিনয় করেছেন তাহিয়া তাজিন খান। রয়েছেন গাজী রাকায়েত। চলচ্চিত্রটির প্রায় ৯৫ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে পঞ্চগড় জেলার, দেবীগঞ্জ থানার মাটিয়ার পাড়া গ্রামে।

এতে ভাওয়াইয়া, লালনগীতি, রবীন্দ্রসংগীত এবং পঞ্চগড় জেলার আঞ্চলিক বিয়ের গীত ও প্রচলিত শ্লোক ব্যবহার করা হয়েছে। এছাড়া আরো দুটি মৌলিক গান রয়েছে।

এছাড়াও সুজন মাহাবুব, আলী আহসান, অনন্যা হক, শেলী আহসান,  জয়া, অভি চৌধুরী, শান্ত কুন্ডু, কামরুল হাসান, তৌহিদুল আলম, সজীব, রিফাত, পিয়ারা বেগম, শহীদুল ইসলাম, ওমরচাঁদ, ইকতারুল ইসলাম, আরিফ, মিনহাজ, তাজিন, রাব্বি, শিরিনসহ  আরো অনেকে।


মন্তব্য