kalerkantho


'বলিউডে পুরুষরাও হয়রানির শিকার'

কালের কণ্ঠ অনলাইন   

২৩ নভেম্বর, ২০১৭ ১৪:১৩



'বলিউডে পুরুষরাও হয়রানির শিকার'

ভারতীয় চলচ্চিত্রাঙ্গনে স্পষ্টভাষীদের একজন রাধিকা আপ্তে। বরাবরই তিনি তার মতামত প্রকাশের ব্যাপারে ঠোঁটকাটা।

এবারও তিনি খোলামেলা ভাষায়ই কথা বলেছেন বলিউডে যৌন হয়রানির বিরুদ্ধে। আপ্তের অভিযোগ, বলিউডে তার পরিচিত অনেক পুরুষও যৌন হয়রানির শিকার হয়েছেন। সম্প্রতি একটি অনুষ্ঠানে বলিউডে যৌন হয়রানি সম্পর্কে জিজ্ঞেস করা হয়েছিল মাঝি : দ্য মাউন্টেন ম্যান খ্যাত এই অভিনেত্রীকে।


আরো পড়ুন : জন্মদিনে রাধিকা আপ্তে


রাধিকা বলেন, কেবল নারীই নন, বলিউডে পুরুষেরাও হয়রানির শিকার হয়েছেন। আমি বিশেষ করে ইন্ডাস্ট্রির কথা বলছি, আমি এমন অনেক পুরুষকেই চিনি, যারা এ রকম পরিস্থিতির মধ্যে দিয়ে গেছেন। এখন সময় হয়েছে বেরিয়ে আসার। বাদলাপুর ও কাবালি অভিনেত্রী বলেন, যারা ক্ষমতার অপব্যবহার করে, হয়রানি করে, তাদের সত্য সামনে আসা দরকার। অন্য দিকে মানুষ উচ্চাভিলাষী, তারা সফল হতে যেকোনো কিছু করতে প্রস্তুত। উভয় পক্ষেরই একসঙ্গে কাজ করা প্রয়োজন।


আরো পড়ুন : এত গুণের অধিকারী রাধিকা আপ্তে!


অভিযোগ করলে উল্টো হয়রানিতে পড়ার আশঙ্কা আছে জানিয়ে রাধিকা আপ্তে এ-ও বলেন, আমাকে কে বিশ্বাস করবে? সেই মানুষটির (যার বিরুদ্ধে অভিযোগ করা হবে) ক্ষমতা আছে আমার অভিযোগ অগ্রাহ্য করার। তাতে শেষতক আমার ক্যারিয়ারই শেষ হয়ে যাবে। তবে রাধিকা মনে করেন, মেধার পুরস্কার যে কেউই পাবেই। একটি স্বচ্ছ, নিয়মানুবর্তী আর ভালো প্রতিষ্ঠান ত্যাগী-পরিশ্রমীদের এ ক্ষেত্রে সাহায্য করতে পারে।

 


মন্তব্য