kalerkantho


শাকিবের ওপর হামলার অভিযোগ থেকে সাইমন জায়েদের অব্যাহতি

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৭ ১৯:৫২



শাকিবের ওপর হামলার অভিযোগ থেকে সাইমন জায়েদের অব্যাহতি

রাজধানীর এফডিসিতে শিল্পী সমিতির নির্বাচনের রাতে চিত্রনায়ক শাকিব খানের ওপর হামলার প্রমাণ পায়নি পুলিশ। ঘটনার সত্যতা না থাকায় আদালত আসামি চিত্র নায়ক জায়েদ খান ও সাইমনসহ পাঁচ জনকে অব্যাহতি প্রদান করেছেন।

গত ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচনের রাতে আক্রমণে আহত হন ঢাকাই ছবির নায়ক শাকিব খান। ওই ঘটনায় নিরাপত্তাহীনতার অভিযোগ তোলেন তিনি। আক্রমণে চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানকে মূল পরিকল্পনাকারী হিসেবে জিডিতে উল্লেখ করেন শাকিব।

আরও অভিযোগ করা হয়, চিত্রনায়ক সাইমন সাদিক ও খল অভিনেতা জিয়ার বিরুদ্ধে। এ ঘটনায় ৮ মে রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় জিডি করেন শাকিব খান। শাকিবের দায়ের করা জিডি নং৩৬৫।

১১ মে ঢাকার মুখ্য মহানগর (সিএমএম) আদালতে জিডির তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুল্লাহ খান জিডির তদন্তের অনুমতি চেয়ে আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম সুব্রত শুভ মামলা তদন্তের অনুমতি দিয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

সম্প্রতি ঢাকা মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন সাধারণ ডায়েরি (জিডি) তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুল্লাহ খান।

ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ আসামিদের অব্যাহতি দিয়ে মামলাটি নথিভুক্ত করেন।

ঘটনাস্থলে প্রকাশ্যে ও গোপনে তদন্ত করা হয়েছে উল্লেখ করে তদন্ত কর্মকর্তা নথিতে জানান, তদন্তে প্রাপ্ত সাক্ষ্য প্রমাণ ও সিসিটিভির ফুটেজ এবং ঘটনার পারিপার্শ্বিকতায় অভিযোগকারীর অভিযোগ পর্যালোচনা করি। আসামি সাইফ খান কালু, চিত্রনায়ক সাইমন সাদিক, অভিনেতা জিয়া, শামীম, চিত্রনায়ক জায়েদ খানদের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত ও সাক্ষ্য প্রমাণে ঘটনার সত্যতা প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণ হয়নি।


মন্তব্য