kalerkantho


মমতার পা ছুঁলেন শাহরুখ! জানেন কেন?

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৭ ০২:০২



মমতার পা ছুঁলেন শাহরুখ! জানেন কেন?

ছবি : ইন্টারনেট থেকে

গত কয়েক বছরে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে বলিউডের বাদশাহ শাহরুখ খানের সম্পর্কের আন্তরিকতা ক্রমেই বেড়েছে। সেই আন্তরিকতারই একটি নমুনা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিওটি কবেকার তা নিয়ে নিশ্চিত না হওয়া গেলেও কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, সম্প্রতি কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের দিনই সেটি তোলা।

কয়েকদিন আগেই কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে কলকাতায় এসেছিলেন শাহরুখ। ফিরতি পথে বলিউড তারকাকে নিজের গাড়িতে করে বিমানবন্দরে ছাড়তে গিয়েছিলেন মমতা। বিমানবন্দরে পৌঁছনোর পরে মমতার পা ছুয়ে প্রণাম করতে দেখা যায় শাহরুখ খানকে।

মমতা কলকাতায় থাকলে তাঁর ছোট্ট হুন্ডাই স্যান্ট্রো গাড়িটিতে চড়েন। সিনেমার পর্দায় ছাড়া এমন সাধারণ গাড়িতে শাহরুখ খান শেষ কবে চড়েছেন, তা মনে করা দুষ্কর। শাহরুখকে অবশ্য নিজের স্যান্ট্রোর পিছনের সিটে বসিয়েই বিমানবন্দরে নিয়ে যান মমতা। আর ড্রাইভারের পাশে সামনের আসনে বসেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

বিমানবন্দরে পৌঁছনোর পরেই তড়িঘড়ি নিজের আসন থেকে নেমে এসে পিছনের আসনে বসা শাহরুখের জন্য গাড়ির দরজা খুলে দিতে যান মুখ্যমন্ত্রী।

মমতার এই সৌজন্যবোধে আপ্লুত শাহরুথও সঙ্গে সঙ্গে মমতার পায়ে হাত দিয়ে প্র‌ণাম করেন। বলিউড মেগাস্টারের এবং বাংলার মুখ্যমন্ত্রীর পরস্পরের প্রতি এই শ্রদ্ধা এবং সৌজন্যের ছবিটিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

একজন মুখ্যমন্ত্রী হয়েও কোনওরকম অহং না দেখিয়েই মমতা যেভাবে গাড়ি থেকে নেমে শাহরুখের জন্য গাড়ির দরজা খুলে দিয়েছেন, তার প্রশংসা করেছেন অনেকেই। অনেকে আবার শাহরুখ খানকে সাধারণ একটি গাড়িতে চড়তে দেখেই অবাক হয়েছেন। কয়েকজন টুইটার ব্যবহারকারীর ব্যাখ্যা, আসলে মমতার সৌজন্যবোধ দেখে অভিভূত শাহরুখ স্বতঃস্ফূর্তভাবে তাঁকে প্রণাম করেছেন।


মন্তব্য