kalerkantho


আজ ‘আমাদের গল্পটা এমনও হতে পারতো’

কালের কণ্ঠ অনলাইন   

১৭ নভেম্বর, ২০১৭ ০৮:৩২



আজ ‘আমাদের গল্পটা এমনও হতে পারতো’

আজ শুক্রবার বিকেল ৩ টায় চ্যানেল আইয়ের পর্দায় প্রচারিত হবে মাবরুর রশীদ বান্নাহ'র টেলিফিল্ম ‘আমাদের গল্পটা এমনও হতে পারতো। ’ এই টেলিফিল্মে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, সাফা কবির ও মনিরা মিঠু।

মফস্বল শহর থেকে জাহিদ নামের এক ছেলের চাকরির উদ্দেশে বর্ণিল জীবনের স্বপ্ন নিয়ে শহরে যাওয়া। আর এরই মাঝে টান পড়ে সম্পর্কে, গভীর সম্পর্কের মাঝে সাময়িক বিচ্ছেদ হৃদয় বিদীর্ণ করে। মায়ের বুকের মাঝে বেড়ে ওঠা ছেলেটি বেঁচে থাকার তাগিদে চলে যায় অচেনা শহরে, পেছনে রেখে যায় প্রিয়তমার উজ্জ্বল মুখ।

স্বপ্ন আর বাস্তবতার মাঝে ফারাক, এর মাঝেই থেকেই যায় ছোট ছোট গল্প। এসব গল্প হাসি-কান্নার, বুকে মোচড় দিয়ে ওঠার। মোরছালিন মাসুমের গল্পে চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। জাহিদের চরিত্রে দেখা যাবে ইরফান সাজ্জাদক। তাঁর বিপরীতে সাফা কবির আর মায়ের চরিত্রে মনিরা মিঠু।

'আমাদের গল্পটা এমনও হতে পারতো' কেমন? 'নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ বলেন, ঠিক সমান্তরালভাবে একটা জীবন চলে যাবে এরই মাঝে বৈচিত্র থাকবে।

জীবনের নানা মুহূর্ত থাকবে। কিন্তু বাস্তব জীবন কি আসলেই তেমন? বেঁচে থাকার জন্য জীবনের নানা পর্যায়ে দিতে হয় ছাড়। কিংবা বেছে নিতে হয় সহস্র কষ্টময়, কণ্টকময় পথ। কখনো জীবনের বাঁকে ধরা দেয় বিচ্ছেদ। '

বান্নাহ বলেন, 'খুব সাধারণ সাদামাটা একটি পরিবার একটি ছেলের চাকরির উদ্দেশে অচেনা শহরতে চলে যাওয়া। এই ঘটনার প্রভাব ও পারিবারিক 'ছোট ছোট হাসি-কান্নার গল্প নিয়েই আমাদের গল্পটা এমন হতে পারতো। '

এই টেলিফিল্মে আরো অভিনয় করেছেন ইভান সাইর, গোলাম রাব্বানী মিন্টু প্রমুখ।


মন্তব্য