kalerkantho


বাংলাদেশি নায়িকার আফ্রিদিপ্রীতি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৭ ১৫:৫৮



বাংলাদেশি নায়িকার আফ্রিদিপ্রীতি

ছবি-সংগৃহীত

এবার দেখা গেল এক বাংলাদেশি নবাগতা চিত্রনায়িকার আফ্রিদিপ্রীতি। মাহবুব সুপ্রভা সানাই নামের এ তরুণী নিজের ফেসবুক প্রোফাইলকে আফ্রিদিময় করে রেখেছেন।

পাকিস্তানি ক্রিকেটার আফ্রিদির সাথে একটি ছবি তুলে সেটিকে প্রোফাইল ছবি করেছেন। শুধু এখানেই নয় নিজের ভালোবাসাও প্রকাশ করেছেন ছবির সাথে। আফ্রিদির ছবির সাথে নিজের ছবি-তাতে লিখেছেন 'লাভ। '

১৯৯৮ সালের ঘটনা। একটি জাতীয় দৈনিকের ক্রীড়া সাংবাদিক 'এ কেমন রুচি' শিরোনামে লিখেছিলেন, একটি বিশেষশ্রেণির বিরুদ্ধে রুচিবিকৃতির যেসব অভিযোগ রয়েছে তা মিথ্যে নয় তার প্রমাণ রবিবার ঢাকার ক্রিকেট মাঠেও পাওয়া গেছে। সুবেশি এক তরুণীর হাতে ধরা প্ল্যাকার্ডে ইংরেজিতে লিখা ছিল ‘আফ্রিদি প্লিজ মেরি মি। ' নীতিবোধের শিকড় ধরে টানমারার ঘটনা। যুবতীর এ আকুল আবেদন টিভিতে কেবল দেশ নয়, বিদেশের মানুষরাও দেখলেন। '  ওই ঘটনার পর সারাদেশে তোলপাড় শুরু হয়।

আরও পড়ুন ক্যামেরা চালু হবার আগেই তিন ছবিতে?

সেই ঘটনাটি ঘটেছিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে। আফ্রিদির দৃষ্টি আকর্ষণের জন্য এক তরুণী 'আফ্রিদি প্লিজ মেরি' প্ল্যাকার্ড হাতে নিয়ে গ্যালারিতে চিৎকার করছিলেন। এর প্রায় ১৮ বছর পর বছর পর শোবিজে আফ্রিদি প্রীতি দেখা দেয়। গত বছর আমব্রিনা সার্জিন আম্ব্রিনকে আফ্রিদিকে নিয়ে একটি সেলফি পোস্ট করে লিখেন, 'আমি তাঁকে ভালোবাসি স্কুল জীবন থেকে। ' সেই তালিকায় যুক্ত হলেন, নবাগতা সানাই।

ছবির ক্যাপশনে 'ভালোবাসা'

সম্প্রতি বিপিএল খেলতে আসা আফ্রিদির সাথে কোনো এক মুহূর্তে মাঠের বাইরে ছবিটি তুলেছেন সানাই। বিষয়টি নিয়ে সানাইয়ের সাথে কথা বলতে গেলে তিনি কথা বলতে অপারগ বলে জানান। এসব 'ব্যক্তিগত' বিষয় নিয়ে কথা বলতে রাজি নন তিনি।

আরও পড়ুন অভিষেক চলচ্চিত্রেই নিজ নামের গানে সানাই

সানাই জায়েদ খানের বিপরীতে 'ভালোবাসা ২৪*৭' নামের একটি চলচ্চিত্রে মহরতের মাধ্যমে গণমাধ্যমের খবরে আসেন। এরপর মোস্তাফিজুর রহমান বাবুর 'প্রতিশোধ' ও 'প্রতিক্ষা' নামের দুই ছবিতে চুক্তি হন। সম্প্রতি ‘সুপ্ত আগুন' নামের আরেকটি ছবিতেও সাইন করেছেন বলে খবরে প্রকাশ। সানাই নামি বেশ কিছু ফ্যাশন হাউসের মডেল হয়েছেন—নাবিলা, স্মার্টেক্স ও নাগরদোলা। মডেলিংয়ের সুবাদেই সুযোগ পেলেন টিভি অনুষ্ঠান উপস্থাপনার। নায়িকা হওয়ার সুযোগটাও আসে মডেলিংয়ের কল্যাণে। 'উইলিয়াম শেকসপিয়ার’ নামে একটা তথ্যচিত্রেও অভিনয় করেছেন।


মন্তব্য