kalerkantho


নিষিদ্ধ হলেন নিপুণ!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৭ ১১:৩২



নিষিদ্ধ হলেন নিপুণ!

নিষিদ্ধ হলেন নিপুণ! সেন্সর বোর্ডে নিষিদ্ধ হলো নিপুণ অভিনীত ছবি ধূসর কুয়াশা। জুলাই মাসে সেন্সর বোর্ডে জমা পড়েছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী নিপুণের এই ছবিটি। সেন্সর বোর্ডের আপত্তির প্রেক্ষিতে নির্মাতা উত্তম আকাশ কিছু দৃশ্য কর্তন ও পরিমার্জন করে ছবিটি ফের জমাও দিয়েছিলেন। দ্বিতীয়বার দেখার পর ছবিটি বাতিল বা নিষিদ্ধ ঘোষণা করেছে সেন্সর বোর্ড।

সেন্সর বোর্ডের সদস্য মুন্সী জালালউদ্দিন বলেন, চলচ্চিত্রটির গল্প অবিন্যস্ত ও অসংলগ্ন। প্রথমবার দেখার পর কারেকশন দেওয়া হলেও সেটি মানেননি নির্মাতা। প্রায় সব ত্রুটি রেখেই ফের জমা দেওয়া হয় ছবিটি। এ কারণে সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটিকে বাতিল করেছেন। ছবির নির্মাতার দাবি সেন্সর বোর্ডের দেওয়া কারেকশন সম্পন্ন করেই ছবিটি আবার জমা দেওয়া হয়েছে।

তারপরেও কেন এটি নিষিদ্ধ করা হলো বুঝতে পারছি না। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রযোজক বলেন, সেন্সর বোর্ড যদি আরেকটু সহনশীল হয় তাহলে হয়তো সংশোধনসাপেক্ষে যেকোনো ছবি মুক্তি পেতে পারে।

এভাবে কোনো ছবি নিষিদ্ধ করে দিলে প্রযোজকরা নির্মাণে উৎসাহ হারাবে এবং ছবি নির্মাণ আরও কমে যাবে। ছবির প্রযোজক ও নায়ক মুন্না ছবিটি ছাড় করাতে আপিল বোর্ডর দ্বারস্থ হতে পারেন বলে জানা গেছে।

 


মন্তব্য