kalerkantho


বড় ছেলের পর আরিয়ানের নতুন চমক

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৭ ১৫:৩৭



বড় ছেলের পর আরিয়ানের নতুন চমক

ঈদুল আজহায় 'বড় ছেলে' টেলিছবি নির্মাণ করে তুমুল আলোচিত হয়েছেন  নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। নাটক সম্পর্কে নতুন কিছু বলার নেই।

এবার আরিয়ান প্রথমবারের মতো নির্মাণ করছেন ধারাবাহিক নাটক। তার প্রথম নির্দেশিত এই ধারাবাহিক নাটকের নাম 'গল্পগুলো আমাদের'। আজ রবিবার থেকে এই নাটকের শুটিং শুরু হয়েছে। এই ধারাবাহিকের মাধ্যমেও চমক দিতে যাচ্ছেন আরিয়ান। কী সেটা? অপেক্ষায় থাকতে হবে দর্শকদের। তবে দিলারা জামান-হাসান ইমামের নতুন নতুন লুক ইতিমধ্যে চমকে দিয়েছে বটে।  

আরিয়ান বলেন, নতুন এই ধারাবাহিকে চার প্রজন্মের গল্প ফুটিয়ে তোলা হচ্ছে। গল্পে দেখা যাবে হাসান ইমাম-দিলারা জামান, ইন্তেখাব দিনার-নাদিয়া, অপূর্ব-তাসনুভা তিশা ও তামিম-সিফাত কাপলকে। নাটকে তিন প্রজন্ম ঠিক থাকলেও প্রতি ১৩ পর্ব পরপর নতুন প্রজন্মের গল্প পরিবর্তন হবে।

তাদের নানা সংকট, রিলেশনশিপ দেখানো হবে।

'গল্পগুলো আমাদের' ধারাবাহিক নাটকে থাকবে একটি গান। যেটি লিখছেন এবং গাইবেন মিনার এবং সংগীতায়োজনে থাকছেন সাজিদ সরকার। নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের গল্পে এবং দৃকের পরিবেশনায় এই ধারাবাহিক নাটকের চিত্রনাট্য লিখেছেন অবয়ভ সিদ্দিকি মিডি। শিগগির এনটিভিতে 'গল্পগুলো আমাদের' নাটকটি প্রচারিত হবে জানান এ নির্মাতা।

আরিয়ান বলেন, ১৩ পর্বে অন্য কাপল দিয়ে দেখা যাবে আরেকটি সংকট। ২৬ জন শিল্পীর সমন্বয়ে এই নাটকটি হবে গল্পবহুল। তাই নাম দিয়েছি 'গল্পগুলো আমাদের'।  আমার কাছে ধারাবাহিক নাটক বানানোর অনেক প্রস্তাব এসেছে কিন্তু ভালো গল্প না পাওয়া এবং হাতে সময় না থাকায় তা করা হয়নি। এটি একবছর আগে তৈরি করা একটি গল্প। চ্যানেলের সঙ্গে বোঝাপড়া ভালো হওয়ায় বানাচ্ছি।

আরিয়ান বলেন, অন্য দেশের সিরিয়াল আমাদের দেশে জনপ্রিয়তা পেলেও ধারাবাহিক কম দেখছেন। মানুষের মুখে মুখে শোনা যায় এমন সিরিয়ালের নাম খুঁজে পাওয়া যাবে না। আমার সিরিয়াল নিয়ে আগে কিছু বলতে চাই না যে, আমারটি এই হবে, ওই হবে। কিন্তু আমি মনে করি, ভিনদেশি সিরিয়াল যারা দেখছে যেখান থেকে দুজন দর্শকও যদি ফিরে আসেন, তবে আমার কষ্ট সার্থক হবে।


মন্তব্য